দেশের ভাগ্য নির্ধারণ হবে আগামী কয়েক দিনের মধ্যে: ফখরুল


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০৩:১১ অপরাহ্ন, ২৭শে সেপ্টেম্বর ২০২৩


দেশের ভাগ্য নির্ধারণ হবে আগামী কয়েক দিনের মধ্যে: ফখরুল
ছবি: সংগৃহীত

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, যুক্তরাষ্ট্রের ভিসার বিধিনিষেধ কার্যকরের সিদ্ধান্ত বাংলাদেশের জন্য খুশির নয়; লজ্জার। ভিসানীতির জন্য ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার দায়ী। 


বুধবার (২৭ সেপ্টেম্বর) জাতীয় প্রেস ক্লাবে বিএনপির স্থায়ী কমিটির সদস্য প্রয়াত ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আসম হান্নান শাহ’র ৭ম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে অনুষ্ঠিত আলোচনা সভায় এ মন্তব্য করেন তিনি।


বিএনপি মহাসচিব বলেন, “যারা আজকে নিজেদের স্বার্থে ক্ষমতায় টিকে থাকতে গোটা দেশ ও জাতিকে জিম্মি করে ফেলেছে। তাদের কথা শুনলে মনে হবে না যে এই দেশে কোনো ভদ্রলোক বাস করে, কোনো স্বাধীন মানুষ বাস করবে। এই দেশে শুধুমাত্র বাস করবে তারা, আর আমরা প্রজা।”


তিনি আরও বলেন, “ঢাকায় আমাদের বেশিরভাগ নেতাকর্মী তাদের নিজের বাসায় থাকতে পারে না। তারা অন্যত্র বাসাভাড়া করে থাকেন। প্রতিদিন তাদের মামলার হাজিরা দিতে আদালতে যেতে হয়। বিএনপির ভাইস চেয়ারম্যান মো. শাজাহান ভাইয়ের ভাটারা থানার একেবারেই ঢাহা মিথ্যা ও ভিত্তিহীন মামলার ট্রায়াল হয়ে গেছে, আজকে রায় ছিল। এই যে মানুষের টেনশন। প্রতিটি মানুষকে নিঃশেষ করে দিচ্ছে। আমাদের দলের সব সিনিয়র নেতাদের মামলাগুলো প্রায় শেষ পর্যায়ে নিয়ে গেছে।”


আরও পড়ুন: গণতন্ত্রকে পুনঃ উদ্ধার করতে হতে হবে: নিতাই রায় চৌধুরী


ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের অধীনে বিএনপিসহ বিরোধী রাজনৈতিক দল নির্বাচনে অংশ নেবে না বলে জানান বিএনপি মহাসচিব। তিনি বলেন, “তাদের অধীনে কোনো সুষ্ঠু নির্বাচন হতে পারে না। সেই কারণে এদেশের কোনো মানুষ শেখ হাসিনার অধীনে নির্বাচনে অংশ নেবেন না। সব রাজনৈতিক দল একই কথা বলছে। তারপরও দেখেন এই আওয়ামী লীগ সরকার কতটা দেউলিয়া হয়ে গেছে তারা দল ভাঙ্গার চেষ্টা করে।”


আরও পড়ুন: বিএনপি নেতারা খালেদা জিয়ার জন্য ৪৮ মিনিটও আন্দোলনে দাঁড়াতে পারেননি: কাদের


মানুষ সিদ্ধান্ত নিয়ে নিয়েছে। মানুষ নির্দলীয়-নিরপেক্ষ সরকারের অধীনে অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ এবং অংশগ্রহণমূলক একটি নির্বাচন চায়। এই দাবিতে আমরা রাজপথে আছি। যতই নির্যাতন করুক আমাদের দমিয়ে রাখতে পারবে না। আগামী কয়েক দিনের মধ্যে দেশের মানুষের রাজনৈনিক ভাগ্য নির্ধারণ হবে বলেও মন্তব্য করেছেন মির্জা ফখরুল।


জেবি/এসবি