গুইমারায় ৩৩তম আন্তর্জাতিক প্রবীণ দিবস উদযাপন


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ১২:৩৯ অপরাহ্ন, ১লা অক্টোবর ২০২৩


গুইমারায় ৩৩তম আন্তর্জাতিক প্রবীণ দিবস উদযাপন
প্রবীণ দিবস উদযাপন

“সর্বজনীন মানবাধিকার ঘোষনায় প্রবীণদের জন্যে প্রদত্ত প্রতিশ্রুতি পূরণে প্রজন্মের ভূমিকা” এই প্রতিপাদ্যকে সামনে রেখে খাগড়াছড়ি জেলার গুইমারা উপজেলায় ৩৩তম আর্ন্তজাতিক প্রবীণ দিবস উদযাপন উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতিত্ব করেন, গুইমারা উপজেলা নির্বাহী অফিসার রাজিব চৌধুরী।


রবিবার (১ অক্টোবর ) সকাল ১০টায় গুইমারা উপজেলা প্রশাসন ও উপজেলা সমাজসেবা কার্যালয়ের আয়োজনে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে অনুষ্ঠিত ৩৩তম আর্ন্তজাতিক প্রবীণ দিবসের আলোচনা সভায়, গুইমারা উপজেলা ভাইস চেয়ারম্যান ঝর্ণা ত্রিপুরা, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা হাসিনা আক্তার, উপজেলা এলজিইডি নিবার্হী প্রকৌশলী আব্দুল মান্নান, গুইমারা মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবলু হোসেন, উপজেলা সমাজসেবা কার্যালয়ের সহকারী হাবিবুর রহমানসহ স্থানীয় প্রবীণ ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।


সভায় উপস্থিত বক্তারা বলেন, প্রবীণরা পরিবার, সমাজ ও রাষ্ট্র গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। পরিবারের সদস্যদের সুখ-দুঃখ, আনন্দ-বেদনা, আরাম আয়েশের দিকে লক্ষ্য রেখে কাজ করেছেন। কিন্তু বর্তমানে দেখা যায় প্রবীণদের সম্মান ও মর্যাদা রক্ষায় কেউ এগিয়ে আসে না। যা অত্যন্ত দুঃখজনক। জীবনের এ পর্যায়ে এসে তারা অবহেলিত হবেন, এটা মেনে নেয়া যায় না। তাই প্রবীণরা যেন অর্থনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক অধিকার এবং ব্যক্তির নাগরিক ও রাজনৈতিক অধিকার নিশ্চিতসহ তাদের বিরুদ্ধে সকল বৈষম্য ও সন্ত্রাস দূর করতে সকলের ভূমিকা রাখার জন্য আহ্বান জানানো হয়।


আরএক্স/