কক্সবাজার পৌর প্রিপ্যার‍্যাটরি উচ্চ বিদ্যালয়ের সেই প্রধান শিক্ষককে বাধ্যতামূলক ছুটি


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০৫:২৩ অপরাহ্ন, ২রা অক্টোবর ২০২৩


কক্সবাজার পৌর প্রিপ্যার‍্যাটরি উচ্চ বিদ্যালয়ের সেই প্রধান শিক্ষককে বাধ্যতামূলক ছুটি
আমিমুল এহসান মানিক

কক্সবাজার পৌরসভা পরিচালিত একমাত্র শিক্ষা প্রতিষ্ঠান কক্সবাজার পৌর প্রিপ্যারাটরি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমিমুল এহসান মানিকের বিরুদ্ধে উত্থাপিত নানা অভিযোগের তদন্ত শুরু করেছে পৌর কর্তৃপক্ষ। এর জন্য বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমিমুল এহসান মানিককে বাধ্যতামূলক ছুটিতে পাঠানো হয়েছে।


রবিবার (১ অক্টোবর) পৌর মেয়র মো. মাহাবুবুর রহমান চৌধুরী স্বাক্ষরিত এক অফিস আদেশে জানানো হয়, প্রধান শিক্ষক আমিমুল এহসান মানিকের বিরুদ্ধে প্রাপ্ত অভিযোগের তদন্তের স্বার্থে তিন মাসের বাধ্যতামূলক ছুটি প্রদান করা হয়। একই আদেশে পৌরসভার চাকুরী বিধিমালা ১৯৯২ এর ৩৯ (২) এর “ক” বিধিমালা ভঙ্গ করে মেয়র প্রার্থীর নির্বাচনী জনসভায় বক্তব্য প্রদান, কর্তৃপক্ষকে না জানিয়ে সিনিয়র শিক্ষক গোলাম সরওয়ার শাহীনকে কারণ দর্শানোর নোটিশ প্রদান করে বিভিন্ন দপ্তরে প্রেরণ, শিক্ষক, কর্মচারী ও অভিভাবকদের সাথে অশালীন আচরন, অবৈধ টাকা দাবী করার অভিযোগ তদন্তের স্বার্থে তিন মাসের বাধ্যতামূলক ছুটি প্রদান করা হয়। এর আগে প্রধান শিক্ষক আমিমুল এহসান মানিককে উল্লেখিত অভিযোগের জবাব দিতে ৭ দিনের কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়।


মেয়র মাহাবুবুর রহমান চৌধুরী স্বাক্ষরিত অপর এক আদেশে সহকারী প্রধান শিক্ষক পার্থ প্রতীম পালকে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব প্রদান করা হয়েছে।


এর আগে প্রধান শিক্ষকের বিরুদ্ধে ১৬ টি অভিযোগ উত্থাপন করে দ্রæত অপসারণের দাবি জানিয়ে গত ২০ আগস্ট পৌরসভার মেয়র বরাবরে প্রধান শিক্ষকের প্রতি অনাস্তা জানিয়ে আবেদন করা হয়। প্রতিষ্ঠানটির ৪০ শিক্ষক-কর্মচারির মধ্যে ৩২ জন এই আবেদনটিতে স্বাক্ষর করেছেন। একই সময় শিক্ষার্থী ও অভিভাবকরা পৃথকভাবে মেয়র বরাবরে আবেদন করেছেন।


এর বাইরে ১০ জন বীর মুক্তিযোদ্ধাও এই প্রধান শিক্ষককে অপসারণের দাবিতে মেয়র বরাবরে আবেদন করেন।


মুক্তিযোদ্ধাদের আবেদনে বলা হয়, এক সময়ের ছাত্রশিবিরের রাজনীতির সাথে জড়িত এই প্রধান শিক্ষক তথ্য গোপন করে জামায়াত পরিচালিত একটি অনলাইন নিউজ পোর্টালের সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। যে নিউজ পোর্টালটি সরকার ও মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী প্রচারণা করেন। যা প্রধান শিক্ষক নিজেও সামাজিক মাধ্যমে শেয়ার করেন।


কক্সবাজার পৌরসভার মেয়র মাহাবুবুর রহমান চৌধুরী বলেন, কক্সবাজার পৌর প্রিপ্যারাটরি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমিমুল এহসান মানিকের বিষয়টি তদন্ত চলছে। তাকে ছুটিতে পাঠানো হয়েছে। বিধিমতে ব্যবস্থা নেয়া হচ্ছে।


আরএক্স/