কুষ্টিয়ায় ইজিবাইক চালক সবুজ হত্যার অভিযোগে স্বামীর পর এবার স্ত্রী গ্রেফতার


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০৬:২৬ অপরাহ্ন, ৫ই অক্টোবর ২০২৩


কুষ্টিয়ায় ইজিবাইক চালক সবুজ হত্যার অভিযোগে স্বামীর পর এবার স্ত্রী গ্রেফতার
ছবি: জনবাণী

কুষ্টিয়ায় ইজিবাইক ছিনতাই করে চালক সবুজ মন্ডল (৩০) নামের হত্যার সঙ্গে প্রত্যক্ষভাবে জড়িত আসামি ববি(২৪) কে গ্রেফতার করেছে কুষ্টিয়া জেলা গোয়েন্দা পুলিশ। 


বৃহস্পতিবার  (৫ অক্টোবর) বেলা  আনুমানিক ১২ টার সময় কুষ্টিয়া পুলিশ সুপার এ এইচ এম আবদুর রকিব, বিপিএএ, বিপিএম, পিপিএম বারের নির্দেশক্রমে জেলা গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ মোঃ মাহফুজুল হক চৌধুরী, পিপিএমের নেতৃত্বে ডিবি পুলিশের এসআই সুলতান মাহমুদ সঙ্গীয় ফোর্সের সমন্বিত প্রচেষ্টায় এজাহার নামীয় আসামী ববিকে কুষ্টিয়া মিরপুর থানাধীন পোড়াদহ এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃত ববি কুষ্টিয়া সদর উপজেলার বারখাদা ত্রিমোহনী এলাকার শফিকুল ইসলামের মেয়ে ও একাধিক হত্যা মামলার আসামী জনি হোসেনের স্ত্রী। 


পুলিশ সুত্রে জানা যায়, গত ১৯ আগষ্ট ভাড়া মারার জন্য ইজিবাইক নিয়ে বাড়ী থেকে বের হন সবুজ । পরে আর বাড়ীতে ফেরত আসেন নি। এ বিষয়ে নিখোঁজের একদিন পরে নিখোঁজের মা রেহানা আক্তার কুষ্টিয়া মডেল থানায় একটি জিডি দায়ের করেন যার জিডি নং- ১৫৩৭, তারিখ- ২০/৮/২০২৩। তার মুঠোফোনে যোগাযোগ করে তার পরিবার। কিন্তু তার মুঠোফোন বন্ধ পাওয়া যায়। এরপর থেকেই তার আর খোঁজ মিলেনা। এরপর থেকে শুরু হয় কুষ্টিয়া জেলা গোয়েন্দা পুলিশের অভিযান। কয়েকজনকে গ্রেফতার করার পর পুলিশ ঘটনার রহস্য উন্মোচন করেন। 


রহস্য উন্মোচনের পর জানা যায়, গত ১৯ আগস্ট কুষ্টিয়ার চৌড়হাস থেকে যাত্রী সেজে অটোতে উঠে কুষ্টিয়ার রেইনউইক বাঁধে নিয়ে গিয়ে আটোচালক সবুজকে হত্যা করে গ্রেফতারকৃত ববির স্বামী জনি সহ কয়েকজন। পরে লাশ টি বস্তার ভিতর করে একটি অ্যাম্বুলেন্স এর মাধ্যমে চুয়াডাঙ্গা ফাস্ট ক্যাপিটাল ইউনিভার্সিটি বাংলাদেশের সামনে সড়কের পাশে ঝোপের মধ্যে ফেলে দেয়। নিহত অটোচালক সবুজের পরিবারের লোকজন তার লুঙ্গি ও গেঞ্জি দেখে লাশ সনাক্ত করে।এই ঘটনায় সাথে জনির স্ত্রী গ্রেফতারকৃত ববি প্রত্যক্ষভাবে জড়িত ছিলেন। বিষয়টি নিয়ে নিহত সবুজের পরিবার থেকে কুষ্টিয়া মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। যার মামলা নং-২০, তাং-০৭/০৯/২৩ ইং, ধারাঃ-৩০২/২০১/৩৭৯/৩৪। যেই মামলার আসামী ছিলেন ববি। 


এবিষয়ে কুষ্টিয়া জেলা গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ মোঃ মাহফুজুল হক চৌধুরী, পিপিএম বলেন, ইজিবাইক চালক সবুজ হত্যা মামলার আসামী ববি মামলার পর থেকেই পলাতক ছিলো। তাকে ধরার জন্য গোয়েন্দা পুলিশ বেশ কয়েকটি জায়গায় অভিযান করেছে৷ সর্বশেষ পোরাদহ এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়েছে। পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহনের জন্য আসামী ববিকে বিজ্ঞ আদালতে প্রেরন করা হয়েছে৷


জেবি/এসবি