গোপালগঞ্জে এইচপিভি টিকাদান ক্যাম্পেইনের উদ্বোধন করলেন জেলা প্রশাসক


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০৮:২৮ অপরাহ্ন, ১৫ই অক্টোবর ২০২৩


গোপালগঞ্জে এইচপিভি টিকাদান ক্যাম্পেইনের উদ্বোধন করলেন জেলা প্রশাসক
গোপালগঞ্জে এইচপিভি টিকাদান ক্যাম্পেইন -এর শুভ উদ্বোধন করলেন জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম ।

গোপালগঞ্জে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে হিউম্যান প্যাপিলোমা ভাইরাস (এইচপিভি) টিকাদান ক্যাম্পেইন -২০২৩ এর উদ্বোধন করেছেন জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম। 


গোপালগঞ্জ পৌরসভা ও সিভিল সার্জন কার্যালয়ের যৌথআয়োজনে রবিবার (১৫ অক্টোবর) সকাল ১০ টায় শেখ হাসিনা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের শ্রেণিকক্ষে অতিথি হিসেবে তিনি উপস্থিত থেকে এ কার্যক্রমের সূচনা করেন।


এর আগে গোপালগঞ্জ জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ জিল্লুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা পুলিশ সুপার আল-বেলী আফিফা, জেলা আওয়ামী লীগের সভাপতি মাহবুব আলী খান, জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. চৌধুরী শফিকুল আলম, চৌধুরী, শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা.জাকির হোসেন, বিএমএ গোপালগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক ও স্বাচিপের কোষাধ্যক্ষ ডা. হুমায়ূন কবির প্রমুখ।


ডব্লিইউএইচও’র গোপালগঞ্জ প্রতিনিধি ডা. নিশাত তাসনিমের স্বাগত বক্তব্যে টিকা কেন নেবো? টিকা নিলে কি হবে? কোন পার্শ্ব প্রতিক্রিয়া রয়েছে কিনা? নিয়মে নিলে ভালো ফল ফল পাওয়া যাবে। এ সম্পর্কে বিস্তারিত আলোচনার পরে টিকা নিতে আগত শিক্ষার্থীরা আশ্বস্ত হয়ে স্বতঃস্ফূর্তভাবে সুশৃংখলভাবে এইচপিভি টিকা গ্রহণ করে।


আরও পড়ুন: গোপালগঞ্জে ফ্রি মেডিক্যাল থেকে বিনামূল্যে চিকিৎসা সেবা নিলেন ৭৭৮ জন রোগী


এসময় গোপালগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. গোলাম কবির, গোপালগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা জিবিতেষ বিশ্বাস, শেখ হাসিনা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ শাহনাজ রেজা এ্যানী, জেলা শিক্ষা কর্মকর্তা মুহাম্মদ সিদ্দিকুল ইসলাম, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. গোবিন্দ চন্দ্র সরদার, সিভিল সার্জন কার্যালয়ের আবাসিক মেডিকেল অফিসার ডা. এস. এম. সাকিবুর রহমান, জেলা ইপিআই সুপারিনটেনডেন্টসহ অন্যান্য দপ্তরের কর্মকর্তা, জেলায় বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া কর্মরত গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।


আরও পড়ুন: মানি লন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধে গোপালগঞ্জে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত


অনুষ্ঠানে বক্তারা কোভিড-১৯  টিকার ন্যায় বর্তমান সরকারের গৃহীত এ উদ্যোগে ভূয়সী প্রশংসা করে হিউম্যান প্যাপিলোমা ভাইরাস (এইচপিভি) টিকাদান ক্যাম্পেইন -২০২৩ সফল ও সার্থক করতে সকলকে উদাত্ত আহ্বান জানান। এছাড়াও উক্ত ক্যাম্পেইনটি গোপালগঞ্জ সরকারি বীণাপাণি বালিকা উচ্চ বিদ্যালয় সহ জেলার বিভিন্ন উপজেলায় যথাযথভাবে পরিচালিত হয়।


জেবি/এসবি