ঢাকা অবরোধের স্বপ্ন দেখছে বিএনপি: কাদের


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০৮:১৭ অপরাহ্ন, ১৬ই অক্টোবর ২০২৩


ঢাকা অবরোধের স্বপ্ন দেখছে বিএনপি: কাদের
আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের - ছবি: সংগৃহীত

‘বিএনপি আবারও সরকার পতনের স্বপ্নে বিভোর। তারা ঢাকা অবরোধের স্বপ্ন দেখছে।’ এমনটাই বলেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।


তিনি আরও বলেন, “বিএনপি ১৮ অক্টোবর (ঢাকায় সমাবেশ) সামনে রেখে সারা বাংলাদেশ থেকে নেতাকর্মীদের ঢাকায় আনতে শুরু করেছে। ঢাকা শহরে আবার অবরোধ করার স্বপ্ন দেখছে। ঢাকা শহরের গুরুত্বপূর্ণ স্থানে তারা অবরোধ করার ষড়যন্ত্র করছে।”


সোমবার (১৬ অক্টোবর) রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে যুবলীগের যুব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


ওবায়দুল কাদের বলেন, “এবার বিএনপিকে কোনোভাবেই ছাড় দেওয়া হবে না। ডিসেম্বরের (গত বছরের) চেয়েও এবার ভয়ঙ্কর পরিস্থিতি হবে বিএনপির।”


তিনি বলেন, “খেলা হবে, ছাড় দেব না ফখরুল। ডিসেম্বরের চেয়েও কড়া খেলা হবে। আওয়ামী লীগের অ্যাকশন, যুবলীগের অ্যাকশন, ডাইরেক্ট অ্যাকশন।”


আরও পড়ুন: পেছনে ফেরার সুযোগ নেই: মির্জা ফখরুল


ওবায়দুল কাদের বলেন, “আমরাও প্রস্তুত আছি, অবরোধ করলে বিএনপিও অবরুদ্ধ হয়ে যাবে। যারা লুকিয়ে ও চুরি করে ঢাকায় ঢুকছে তারা পালাবার পথ পাবে না।”


আগামী ১৮ অক্টোবর ঢাকায় বিএনপির সমাবেশ করার ঘোষণা রয়েছে। একই দিন আওয়ামী লীগও ঢাকায় জমায়েত করবে বলে জানান ওবায়দুল কাদের।


আরও পড়ুন: দেশের মানুষ যা চাইবে সে ভাবেই হবে: তথ্যমন্ত্রী


আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, “বিএনপি সাহস সঞ্চার করে বিদেশিদের ওপর নির্ভর করে। আর আওয়ামী লীগের সাহস জনগণ। বিএনপির অর্থ সহায়তা আগের চেয়ে বেড়েছে। পশ্চিমা বিশ্বের সমর্থন ও সহায়তা নিয়ে বিএনপি বিভ্রান্তি ছড়াচ্ছে। মির্জা ফখরুল আজগুবি খবর ছড়াচ্ছে।”


জেবি/এসবি