টিকাপ্রাপ্ত কুয়েত প্রবাসীদের বিধিনিষেধ শিথিলের দাবি


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


টিকাপ্রাপ্ত কুয়েত প্রবাসীদের  বিধিনিষেধ শিথিলের দাবি

করোনার প্রকোপ কমতে শুরু করায় তিন ডোজ অথবা দুই ডোজ টিকা নেওয়াদের কুয়েতে যাতায়াতে বাতিল করেছে পিসিআর পরীক্ষা এবং হোম কোয়ারেন্টিন। এদিকে বাংলাদেশ সরকারের বিধিনিষেধ থাকার কারণে মধ্যপ্রাচ্যের দেশ কুয়েত হতে টিকাপ্রাপ্তরা দেশে ছুটিতে যাওয়ার সময় বিমানবন্দরে দেখাতে হচ্ছে করোনা নেগেটিভ রিপোর্ট। 

গত ২০ ফেব্রুয়ারি থেকে কুয়েত সরকার অনুমোদিত টিকার তিন ডোজ (বুস্টার) গ্রহণকারী অথবা যাদের দুই ডোজ গ্রহণের ৯ মাস পূর্ণ হয়নি তাদের জন্য দেশটিতে প্রবেশ এবং ত্যাগের ক্ষেত্রে করোনা নেগেটিভ সনদ ও হোম কোয়ারেন্টাইনের বাধ্যবাধকতা বাতিল করেছে। তারা আগের মতো স্বাভাবিক নিয়মে যাতায়াত করতে পারবেন।

তবে যারা টিকাগ্রহণ করেননি, তাদের দেশটিতে প্রবেশের ৭২ ঘণ্টা আগে করোনা পরীক্ষা করে নেগেটিভ সনদ দেখাতে হবে। তাদের সাত দিনের হোম কোয়ারেন্টাইন শেষে পুনরায় পিসিআর পরীক্ষা করতে হবে।

চট্টগ্রামের সন্দ্বীপ উপজেলার কুয়েত প্রবাসী জিসান মাহমুদ ও ফয়সাল ২ মার্চ ছুটিতে দেশে ফিরেছেন। তারা জানান, বাংলাদেশ সরকার বিধিনিষেধ শিথিল না করায় তাদের টিকাগ্রহণের সনদ থাকা সত্ত্বেও করোনা পরীক্ষা করতে হয়েছে। বিমানবন্দরে দেখাতে হয়েছে করোনা নেগেটিভ সনদ। টিকাপ্রাপ্ত প্রবাসীদের দেশে যাতায়াতে বিধিনিষেধ শিথিল করতে বাংলাদেশ সরকারের কাছে দাবি জানান তারা

জি আই/