বিএনপিকে ওবায়দুল কাদেরের শেষ বার্তা


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০৭:১১ অপরাহ্ন, ১৮ই অক্টোবর ২০২৩


বিএনপিকে ওবায়দুল কাদেরের শেষ বার্তা
ছবি: সংগৃহীত

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, “বিএনপি মহাসচিব সরকারের পদত্যাগের শেষ বার্তা দিয়েছেন। আমিও শেষ বার্তা দিচ্ছি। আগামী নির্বাচনে শেখ হাসিনা হবেন নির্বাচনী সরকারের প্রধানমন্ত্রী। জনগণের ভোটে নির্বাচিত হয়ে আবারও শেখ হাসিনা প্রধানমন্ত্রী হবেন, এটাই আমাদের শেষ বার্তা।”


বুধবার (১৮ অক্টোবর) রাজধানীর বায়তুল মোকাররম মসজিদের দক্ষিণ গেটে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


সমাবেশে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের হাজার হাজার নেতাকর্মী ঢাকা মহানগরের বিভিন্ন এলাকা থেকে মিছিল নিয়ে এসে যোগ দেন। সমাবেশ থেকে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা আগামী নির্বাচন বানচালের যে কোনও অপচেষ্টা রাজপথে অবস্থান নিয়ে প্রতিহত করার প্রত্যয় জানান।


আরও পড়ুন: বিএনপির নতুন কর্মসূচীর ঘোষণা


রাজপথ দখলে রেখে বিএনপিকে রাস্তায় নামতে দেওয়া হবে না বলে ঘোষণা দেন নেতারা। নির্বাচন সামনে রেখে আগামী ৮০ দিন রাজপথে থাকার ঘোষণা আসে সমাবেশ থেকে। এসয় সমাবেশ নেতারা ওয়ার্ডে ওয়ার্ডে অবস্থান নিয়ে প্রতিরোধ গড়ে তুলতে সর্বস্তরের নেতাকর্মীদের নির্দেশ দেন।


একই সময়ে সরকারের পদত্যাগের এক দফা দাবিতে বায়তুল মোকাররমের অদূরে নয়াপল্টনে সমাবেশ করে বিএনপি।


আরও পড়ুন: অহংকার চিরদিন টিকে থাকে না বললেন মির্জা আব্বাস


জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের ৬০তম জন্মদিন ও শেখ রাসেল দিবস উপলক্ষে আওয়ামী লীগ, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের উদ্যোগে এ শান্তি ও উন্নয়ন সমাবেশের আয়োজন করে।


এ শান্তি ও উন্নয়ন সমাবেশে সভাপতিত্ব করছেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফি।


জেবি/এসবি