টুইট করতে গুনতে হবে টাকা


Janobani

জনবাণী ডেস্ক

প্রকাশ: ১১:৪২ পূর্বাহ্ন, ১৯শে অক্টোবর ২০২৩


টুইট করতে গুনতে হবে টাকা
ফাইল ছবি

সাবেক টুইটার বর্তমান এক্স -এ  এবার নতুন ব্যবহারকারীদের জন্য চার্জের ব্যবস্থা করা হয়েছে। সম্প্রতি প্রতিষ্ঠানটি “নট আ বট” নামে নতুন একটি সাবস্ক্রিপশন সম্পর্কে বিস্তারিত তথ্য উপস্থাপন করা হয়েছে। এটি শুধু নিউজিল্যান্ড ও ফিলিপাইনে পরীক্ষামূলকভাবে চালু রয়েছে।


সাবস্ক্রিপশন সম্পর্কে সর্বপ্রথম তথ্য জানিয়েছে ফরচুন। নিয়ম অনুসারে, নতুন ব্যবহারকারীকে টুইট করতে বছরে এক ডলার বা তার সমপরিমাণ মূল্য দিতে হবে। প্রতিষ্ঠানটির পক্ষ থেকে জানানো হয়— “চলতি মাসের ১৭ তারিখে পরীক্ষামূলকভাবে “নট আ বট” দুটি দেশে চালু করা হয়েছে। এক্স আরও জানায়, পরীক্ষামূলক নতুন এই ফিচারটি ডেভেলপ করা হয়েছে স্প্যাম কমানো, প্ল্যাটফর্ম এবং বট অ্যাক্টিভিটি নিয়ন্ত্রণ করতে। এটি স্প্যামার এবং বট ঠেকানোর জন্য খুবই ভালো একটি হাতিয়ার।”


আরও পড়ুন: নতুন ফিচার আনলো ফেসবুক


সংবাদ মাধ্যম এনগেজেট জানিয়েছে, নতুন এই স্কিম অনুযাসারে ব্যবহারকারীদের কাছে থেকে ভেরিফাই করতে ফোন নম্বর নেওয়া হবে। এরপর তাদেরকে মূল ফিচার ব্যবহার করার জন্য যেমন টুইট, রিটুইট, বুকমার্ক এবং লাইক ইত্যাদি ব্যবহারের জন্য এক ডলার মূল্য পরিশোধ করতে হবে। মূল্য না দিলে এক্সকে শুধু “রিড অনলি” মোডে ব্যবহার করতে দেবে।


আরও পড়ুন: ২৬ বছরে পা দিল গুগল


তবে এক্স জানিয়েছে, এটি কোনও প্রফিট ড্রাইভার নয়। যেসব ব্যবহারকারী রয়েছেন তাদের কোনও মূল্য পরিশোধ করতে হবে না।


জেবি/এসবি