গুইমারায় জাতীয় যুব দিবস পালিত


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৮ অপরাহ্ন, ১লা নভেম্বর ২০২৩


গুইমারায় জাতীয় যুব দিবস পালিত
গুইমারায় জাতীয় যুব দিবস পালিত। ছবি: জনবাণী

“স্মার্ট যুব, সমৃদ্ধ দেশ-বঙ্গবন্ধুর বাংলাদেশ” এই স্লোগানকে সামনে রেখে উপজেলা প্রশাসন ও যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে খাগড়াছড়ি জেলার গুইমারায় জাতীয় যুব দিবস উপলক্ষে র‌্যালি, আলোচনা সভা, সনদপত্র ও যুব ঋণের চেক বিতরণ করা হয়েছে। এতে সভাপতিত্ব করেন, গুইমারা উপজেলা নির্বাহী অফিসার রাজিব চৌধুরী।


বুধবার (১ নভেম্বর) সকালে গুইমারা উপজেলা সম্মেলন কক্ষে  উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তার মিজানুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন, গুইমারা উপজেলা ভাইস চেয়ারম্যান ঝর্ণা ত্রিপুরা, গুইমারা থানার অফিসার ইনর্চাজ রাজিব চন্দ্র কর, উপজেলা কৃষি কর্মকর্তা ওঙ্কার বিশ্বাস, উপজেলা সমবায় অফিসার মো: আমানুল্লাহ খান, গুইমারা সরকারি কলেজের অধ্যক্ষ নাজিম উদ্দিন, গুইমারা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবলু হোসেন, গুইমারা সদর ইউপি চেয়ারম্যান নির্মল নারায়ন ত্রিপুরা। 


অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা হাসিনা আক্তার, উপজেলা ইঞ্জিনিয়ার আব্দুল মান্নান, উপজেলা শিক্ষা অফিসার কৃঞ্চলাল দেবনাথ, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ম্রাসাথোয়াই মারমা, গুইমারা দাখিল মাদ্রাসার সুপার জয়নাল আবেদীন, গুইমারা প্রেসক্লাবের সভাপতি নুরুল আলমসহ বিভিন্ন সরকারী বে-সরকারি কর্মকর্তা-কর্মচারী ও প্রশিক্ষণার্থীরা উপস্থিত ছিলেন।


আলোচনা সভায় উপস্থিত বক্তারা বলেন, আগে যারা প্রশিক্ষণ নিয়েছে তাদের মাঝে লোন বিতরণ করা হয়েছে। যাতে তারা পরিবার পরিজন নিয়ে সাবলম্বিন হতে পারে। এছাড়াও যুব সমাজকে মাদক থেকে বিরত রাখার জন্য সকলকে পরামর্শ দেন। এসময় যুব ঋনের চেক বিতরণ ও প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র বিতরণ করা হয়েছে। আলোচনা সভা ও র‌্যালি শেষে প্রশিক্ষণার্থীদের প্রশিক্ষণ দেওয়া হয়।


আরএক্স/