কুষ্টিয়ায় কমিউনিটি পুলিশিং ডে উদযাপন


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৩:৪৯ অপরাহ্ন, ৪ঠা নভেম্বর ২০২৩


কুষ্টিয়ায় কমিউনিটি পুলিশিং ডে উদযাপন
কুষ্টিয়ায় কমিউনিটি পুলিশিং ডে উদযাপ। ছবি: জনবাণী

“পুলিশ-জনতা ঐক্য করি, স্মার্ট বাংলাদেশ গড়ে তুল” এই স্লোগানকে সামনে রেখে কুষ্টিয়া জেলা পুলিশের আয়োজনে কমিউনিটি পুলিশিং ডে-২০২৩ উদযাপন করা হয়েছে। 


শনিবার (৪ নভেম্বর) সকাল ১০ টার সময় কুষ্টিয়া জেলা শিল্পকলা একাডেমী চত্ত্বরে বেলুন ও কবুতর উড়িয়ে কমিউনিটি পুলিশিং ডে-২০২৩ এর শুভ উদ্বোধন ঘোষণা করেন  অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মোঃ তারেক জুবায়ের। 


এ সময়  উপস্থিত ছিলেন, কুষ্টিয়ার অতিরিক্ত পুলিশ সুপার(ক্রাইম এ্যান্ড অপস)পলাশ কান্তি নাথ, অতিরিক্ত পুলিশ সুপার(ডিএসবি) মোঃ আতোয়ার রহমান,অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল, মোঃ আবু রাসেল, কুষ্টিয়ার সাবেক সিনিয়র এএসপি অবসরপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা মোঃ শহিদুল্লাহ, কুষ্টিয়া প্রেসক্লাব(কেপিসির) সভাপতি মোঃ রাশেদুল ইসলাম বিপ্লব,কুষ্টিয়া প্রেসক্লাবের সাবেক সাধারন সম্পাদক ও নির্বাহী সদস্য মোঃ আনিসুজ্জামান ডাবলু, কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাবেক কোষাধ্যক্ষ সেলিম তোহা,কুষ্টিয়া চেম্বার অব কমার্সের পরিচালক মোঃ মোকাররম হোসেন মোয়াজ্জেম সহ কুষ্টিয়াসহ জেলা পুলিশের উর্দ্ধতন কর্মকর্তা, অফিসার ও ফোর্স এবং কমিউনিটি পুলিশের সদস্যগণ। 


পরবর্তীতে উপস্থিত সকলেই বিভিন্ন শ্লোগান সম্বলিত প্লাকার্ড এবং সুসজ্জিত বাদক দলের সম্বনয়ে জেলা শিল্পকলা একাডেমী হতে বের হওয়া বর্ণাঢ্যে র‍্যালীতে অংশ গ্রহণ করেন। র‍্যালিটি কুষ্টিয়া শহরের বিভিন্ন স্থান প্রদক্ষিণ শেষে পুলিশ লাইন্সে এসে সমাপ্ত হয়। পরে পুলিশ লাইন্স সম্মেল কক্ষে কমিউনিটি পুলিশিং ডে  উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি কমিউনিটি পুলিশিং এর সুফল সম্পর্কে বিভিন্ন দৃষ্টান্ত সবার মাঝে তুলে ধরেন। 


এছাড়াও কমিউনিটি পুলিশিং এর ইতিহাস, গঠন, কাজের প্রক্রিয়া ইত্যাদি সম্পর্কে গুরুত্ব পূর্ন বক্তব্য রাখেন। এসময় শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং অফিসার(CPO) ও শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং সদস্য(CPM) সম্মাননা স্মারকসহ সার্টিফিকেট প্রদান করেন এবং সমাপনী বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়।


আরএক্স/