শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং কর্মকর্তার সম্মাননা পেলেন ও‌সি আশরাফুল আলম


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৪:২৯ অপরাহ্ন, ৫ই নভেম্বর ২০২৩


শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং কর্মকর্তার সম্মাননা পেলেন ও‌সি আশরাফুল আলম
সম্মাননা পেলেন ও‌সি আশরাফুল আলম । ছবি: জনবাণী

কমিউনিটি পুলিশিং কার্যক্রমে অনবদ্য অবদানের স্বীকৃতিসরূপ হিসা‌বে বাগেরহাট  জেলার শ্রেষ্ট ক‌মিউ‌নি‌টি পু‌লি‌শিং কর্মকর্তা হিসা‌বে সম্মাননা পে‌লেন রামপাল  থানার অ‌ফিসার-ইন-চার্জ এস. এম. আশরাফুল আলম।


শনিবার (৪ ন‌ভেম্বর) কমিউনিটি পুলিশিং ডে-২০২৩ পালন উপলক্ষে বাগেরহাট  জেলা পুলিশ ও জেলা কমিউনিটি পুলিশিং ফোরামের উদ্যোগে জেলা পুলিশ সুপার কার্যালয়ে আয়োজিত আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে জেলা প্রশাসক মোহা. খালিদ হোসেন ও পুলিশ সুপার আবুল হাসনাত খান রামপাল থানার ও‌সি এস. এম. আশরাফুল আলম এর হাতে এ সম্মাননা স্মারক ও সনদপত্র তুলে দেন।


এক প্রতিক্রিয়ায় রামপাল  থানার ও‌সি আশরাফুল  বলেন, কাজের স্বীকৃতি পেয়ে ভালো লাগছে। এই স্বীকৃতি আমাকে কর্মক্ষেত্রে অনুপ্রেরণা যোগাবে। এজন্য জেলা পুলিশ সুপার স্যারসহ সংশ্লিষ্ট সবার প্রতি অশেষ কৃতজ্ঞা জানাচ্ছি। এ‌দি‌কে সৎ চিন্তা আর আদর্শ থাকায় ওসি আশরাফুল আলমের  সৃজনশীলতায় বদলে গেছে বাগেরহাটের  রামপাল থানার চিত্র।


পুলিশের আচরণ যেমন পাল্টেছে, তেমন থানার চিত্রও বদলেছে। এতে আগের তুলনায় থানায় সেবার মানও বেড়েছে। সাধারণ মানুষ সহ‌জে পাচ্ছেন আই‌নি সহায়তা।


ওসি আশরাফুল আলম গত ইংরেজি (৩ মে)  থানায় যোগদানের পর থে‌কেই জেলা পুলিশ সুপার এর নির্দেশনায় সৃজনশীল ও যুগোপযোগী পরিকল্পনার ফলে রামপাল  থানা হয়ে উঠেছে এই উপজেলার মানুষের আস্থার ঠিকানা। এছাড়া তিনি এই থানায় যোগদানের পর থেকেই মানবিক ও জনবান্ধব, সাংবা‌দিক বান্ধব পুলিশ হিসেবে মানুষের ম‌নে স্থান ক‌রে নি‌য়ে‌ছেন।


আরএক্স/