সেশনজট নিরসনের দাবিতে ইবির পরিসংখ্যান বিভাগে তালা


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


সেশনজট নিরসনের দাবিতে ইবির পরিসংখ্যান বিভাগে তালা

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) পরিসংখ্যান বিভাগে সেশনজট নিরসনের দাবিতে তালা দিয়েছে বিভাগের শিক্ষার্থীরা। সোমবার (৭ মার্চ) সকালে শিক্ষক নিয়োগ ও সেশনজট নিরসনের দাবিতে বিভাগের দুইটি গেইটে তালা দেয় শিক্ষার্থীরা।

আন্দোলনরত শিক্ষার্থী বলেন, বিভাগে শিক্ষক নিয়োগ দিতে হবে এবং যে কোনো মূল্যে জট নিরসনের ব্যবস্থা করতে হবে। বিভাগের দশ জন শিক্ষকের মধ্যে পাঁচ জনই শিক্ষা ছুটিতে রয়েছেন। শিক্ষক সংকটের কারণ আমাদের একাডেমিক কার্যক্রম ব্যাহত হচ্ছে। বর্তমানে বিভাগে সাতটি শিক্ষাবর্ষের কার্যক্রম চলমান আছে। তবে তার জন্য শিক্ষক আছেন মাত্র পাঁচ জন। এমন পরিস্থিতির অতিসত্বর সমাধান প্রয়োজন।

এসময় আন্দোলনরত শিক্ষার্থীদের হাতে 'জটের জাদুঘর পরিসংখ্যান বিভাগ, নিয়মিত ক্লাস-পরীক্ষা চাই, সেশনজট মুক্ত বিভাগ চাই, পর্যাপ্ত পরিমাণ শিক্ষক চাই' প্রভৃতি স্লোগান সম্বলিত প্লেকার্ড দেখা যায়'।

এ বিষয়ে বিভাগীয় সভাপতি ড. মোহাঃ মাহাবুবুর রহমান বলেন, শিক্ষার্থীদের দাবিটি যুক্তিসঙ্গত। আমি চাই নূন্যতম সময়ের মধ্যে শিক্ষক নিয়োগ দেওয়া হোক এবং যোগ্য শিক্ষক নিয়োগ দেওয়া হোক।

তিনি আরও বলেন, আমি বিশ্ববিদ্যালয় প্রশাসনের সাথে বিষয়টি নিয়ে আগেও কথা বলেছি। প্রশাসন শিক্ষক নিয়োগ দেওয়ার বিষয়ে আশ্বস্ত করেছেন এবং শিক্ষক নিয়োগের ক্ষেত্রে পরিসংখ্যান বিভাগকে অগ্রাধিকার দেওয়া হবে বলেও জানিয়েছেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন বলেন, বিষয়টি উপাচার্য মহোদয়কে অবহিত করেছি। শিক্ষক সল্পতার বিষয়টি নিরসনে দ্রুত পদক্ষেপ গ্রহণ করা হবে।

এসএ/