দৌলতপুর সীমান্তে ১২টি সোনার বারসহ ৩ পাচারকারী আটক


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০২:৫২ অপরাহ্ন, ১৩ই নভেম্বর ২০২৩


দৌলতপুর সীমান্তে ১২টি সোনার বারসহ ৩ পাচারকারী আটক
ছবি: জনবাণী

বেনাপোলের দৌলতপুর সীমান্ত থেকে ভারতে পাচারের সময় ১২ টি স্বর্ণের বারসহ ৩ পাচারকারীকে আটক করেছে বিজিবি। বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে এ স্বর্ণের চালানটি আটক করা হয়। ১ কেজি ৩৯৯ গ্রাম (১১৯.৯৮ ভরি) ওজনের ১২ পিস স্বর্ণের বার এবং ১টি মোটর সাইকেলসহ ৩ জন আটক। আটকরা হলো, আজমীর, জালাল ও নুরুজ্জামান। এদের সবার বাড়ি বেনাপোল পোর্ট থানার পুটখালী গ্রামে। 


২১ বিজিবি ব্যাটেলিয়ানের অধিনায়ক লেঃ কর্নেল মোহাম্মদ খুরশীদ আনোয়ার, পিএসসি, ইঞ্জিনিয়ার্স জানান, রবিবার (১২ নভেম্বর) গোপন তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, স্বর্ণের একটি চালান বাংলাদেশ হতে ভারতে পাচার হতে পারে। 


উক্ত তথ্যের ভিত্তিতে খুলনা ব্যাটালিয়ন (২১ বিজিবি) এর অধিনায়কের সার্বিক দিক নির্দেশনায় দৌলতপুর বিওপি’র একটি টহল দল মেইন পিলার ১৭/৭ এস এর ১৭০ আর পিলার হতে আনুমানিক ৭.৬ কিলোমিটার বাংলাদেশের অভ্যন্তরে দৌলতপুর গ্রামস্থ কৃষ্ণপুর নামক স্থানে রাস্তার পার্শ্বে গোপনীয়তার সাথে অবস্থান নেয়। 


কিছু সময় পর বিজিবি টহল দল বেনাপোল হতে দৌলতপুর অভিমুখে ১টি মোটর সাইকেল আসতে দেখে এবং টহল দলের নিকটবর্তী আসলে মোটর সাইকেল থামার সংকেত দিলে না থেমে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে বিজিবি টহল দল তাদেরকে ধাওয়া করতঃ আটক করতে সক্ষম হয়। 


আটককৃত আসামী (১) মো. আজমীর (২০), পিতা-মো. আনার উদ্দিন, (২) মো. জালাল উদ্দিন (৩৭), পিতা-মো. আলী কদম, (৩) মো. নুরুজ্জামান (৩৮), পিতা-মো. রুহুল আমিন সকলের ঠিকানা গ্রাম-পুটখালী, পোষ্ট-বালুন্ডা, থানা-বেনাপোল পোর্ট, জেলা-যশোরকে তল্লাশী করে ০১ কেজি ৩৯৯ গ্রাম ওজনের ১২ পিস স্বর্ণের বার উদ্ধার করে। 


উক্ত স্বর্ণের বারগুলো ১ জন আসামীর বডিতে কস্টেপ দ্বারা অভিনব কায়দায় লুকায়িত ছিল। আটক আসামিরা স্বর্ণের বারগুলো দৌলতপুর সীমান্ত এলাকা দিয়ে ভারতে পাচার করতে চেয়েছিল। 


আটককৃত স্বর্ন এবং মোটর সাইকেল টাকাসহ সর্বমোট সিজার মূল্য এক কোটি সাতাশ লক্ষ আটচল্লিশ হাজার টাকা। উক্ত স্বর্ণের বারগুলো ট্রেজারী অফিসে এবং আসামি ও মোটরসাইকেল থানায় হস্থান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।


আরএক্স/