জীবননগরে ভ্রাম্যমাণ আদালতে দুই ক্লিনিক মালিক ও ভুয়া চিকিৎসকের অর্থদণ্ড


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৫:৫৬ অপরাহ্ন, ১৫ই নভেম্বর ২০২৩


জীবননগরে ভ্রাম্যমাণ আদালতে দুই ক্লিনিক মালিক ও ভুয়া চিকিৎসকের অর্থদণ্ড
ভ্রাম্যমাণ আদালতের অভিযান।

চুয়াডাঙ্গা জীবননগরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে দুই ডায়াগনস্টিক সেন্টার ও ক্লিনিক মালিকসহ এক ভুয়া চিকিৎসককে ৪৬ হাজার টাকা জরিমানা করেছেন।


ভ্রাম্যমাণ আদালত সূত্র থেকে জানা গেছে, বুধবার (১৫ নভেম্বর) সকালে উপজেলা সহকারী কমিশনার ভূমি নির্বাহী ম্যাজিস্ট্রেট তিথি মিত্র জীবননগর শহরের মা ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করে সেখানে সরকার নির্ধারিত মূল্যেও চেয়ে অতিরিক্ত মূল্যে সেবা প্রদানের অভিযোগে ভোক্তা অধিকার আইন ২০০৯ এর ৪০ ধারা মোতাবেক প্রতিষ্ঠানটির মালিক জাকির আহমেদকে ৬ হাজার টাকা, জননী ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারেকে গ্রাম্য চিকিৎসক দিয়ে চিকিৎসসেবা প্রদানের অভিযোগে প্রতিষ্ঠানটির মালিক আব্দুল মান্নানকে ভোক্তা অধিকার আইন ২০০৯ এর ৫৩ ধারা মোতাবেক ৩০ হাজার টাকা ও একই সাথে গ্রাম্য চিকিৎসক হয়ে নামের সাথে ডিএমএফ ডিগ্রি লেখা ও রোগীদের সাথে প্রতারণা করার অভিযোগে ভুয়া চিকিৎসক শরিফুদ্দীনকে মেডিকেল ও ডেন্টাল কাউন্সিল আইন ২০ এর ২৮ ধারা মোতাবেক ১০ হাজার টাকা। তিন জনকে মোট ৪৬হাজার জরিমানা করা হয়।


একই দিন জীবননগর মর্ডান ডায়াগনস্টিক সেন্টারে অভিযান পরিচালনা করে তাদেরকে সতর্ক করে দেওয়া হয়।


ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহযোগিতা করেন জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার সাবাহ বিন মজিদ, স্যানিটারি ইন্সপেক্টর আনিসুর রহমানসহ জীবননগর থানা পুলিশের একটি দল।


আরএক্স/