ঢাকা-কক্সবাজার ট্রেনের টিকিট বিক্রি শুরু


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ১২:৩৬ অপরাহ্ন, ২৩শে নভেম্বর ২০২৩


ঢাকা-কক্সবাজার ট্রেনের টিকিট বিক্রি শুরু
ছবি: সংগৃহীত

ঢাকা থেকে কক্সবাজার যাতায়াতে কক্সবাজার এক্সপ্রেস ট্রেনের টিকিট বিক্রি শুরু হয়েছে। বৃহস্পতিবার (২৩ নভেম্বর) সকাল ৮টার পর থেকে বাংলাদেশ রেলওয়ের ওয়েবসাইটে টিকিট পাওয়া যাচ্ছে। ‘কক্সবাজার এক্সপ্রেস’ নামের এই ট্রেনের ১, ২ ও ৩ ডিসেম্বরের টিকিট পাওয়া যাচ্ছে আজ। ঢাকা-কক্সবাজার ও চট্টগ্রাম-কক্সবাজারে দুই জোড়া আন্তঃনগর ট্রেন চলবে ১ ডিসেম্বর থেকে।


এর আগে গেল ১১ নভেম্বর চট্টগ্রামের দোহাজারী থেকে কক্সবাজার পর্যন্ত নতুন নির্মিত ১০১ কিলোমিটার রেলপথ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আপাতত এই পথে ঢাকা থেকে দিনে একটি ট্রেন চলবে। ট্রেনটি রাত সাড়ে ১০টায় ঢাকার কমলাপুর স্টেশন থেকে যাত্রা করে চট্টগ্রামে রাত ৩টা ৪০ মিনিটে পৌঁছবে। সেখানে ২০ মিনিট যাত্রাবিরতি দেবে। কক্সবাজারে পৌঁছবে সকাল ৬টা ৪০ মিনিটে। 


আরও পড়ুন: দেশে র‍্যাবের ৪২৮ টহল দল মোতায়েন


ফের কক্সবাজারের আইকনিক স্টেশন থেকে দুপুর ১২টা ৪০ মিনিটে ঢাকার উদ্দেশে যাত্রা করবে ‘কক্সবাজার এক্সপ্রেস’। চট্টগ্রামের পৌঁছাবে বিকেল ৩টা ৪০ মিনিটে। সেখান থেকে বিকেল ৪টায় যাত্রা করে ঢাকায় পৌঁছবে রাত ৯টা ১০ মিনিটে। ট্রেনটি শুধু ঢাকার বিমানবন্দর ও চট্টগ্রাম স্টেশনে যাত্রাবিরতি দেবে। পথিমধ্যে আর কোনো স্টেশনে থামবে না। 


জেবি/এসবি