ডিমলায় বাবাকে কুপিয়ে হত্যার অভিযোগে পলাতক ছেলে গ্রেফতার


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ১০:৫৪ পূর্বাহ্ন, ২৯শে নভেম্বর ২০২৩


ডিমলায় বাবাকে কুপিয়ে হত্যার অভিযোগে পলাতক ছেলে গ্রেফতার
অভিযুক্ত ছেলে নুর ইসলাম।

নীলফামারীর ডিমলায় জমি নিয়ে বিরোধের জেরে ছেলের বিরুদ্ধে বাবাকে কুপিয়ে হত্যার অভিযোগ উঠেছে। এ ঘটনায় অভিযুক্ত ছেলে নুর ইসলামকে গ্রেফতার করেছে জলঢাকা থানা পুলিশ। 


মঙ্গলবার (২৮ নভেম্বর) রাত প্রায় পনে ১২ টার দিকে জলঢাকা উপজেলার ডাউয়াবাড়ী ইউনিয়নের তিস্তা নদীর চর এলাকা থেকে তাঁকে গ্রেফতার করা হয়।


এর আগে ডিমলা উপজেলার ঝুনাগাছ চাপানী ইউনিয়নের উত্তর সোনাখুলী মিলনপাড়া গ্রামে মঙ্গলবার সকাল ৯টার দিকে আব্দুল আজিজকে কোদাল দিয়ে কুপিয়ে ঘটনাস্থলে আহত করে পালিয়ে যান ছেলে নুর ইসলাম।


নিহত আব্দুল আজিজ (৭০) ওই গ্রামের মৃত পহাদ্দি মামুদের ছেলে।


স্থানীয় ও পুলিশ সুত্রে জানা গেছে,নিহত আব্দুল আজিজের তিন ছেলে ও তিন মেয়ে। এক বছর আগে আজিজ তাঁর বড় মেয়ে আরজিনাকে ১৬ শতাংশ জমি লিখে দেন। এরপর থেকে তাদের মধ্যে বিরোধ চলছিল। জমি-জমা সংক্রান্ত বিরোধের জের ধরে মঙ্গলবার সকালে নিহত আজিজের সাথে তার বড় ছেলে নুর ইসলামের বাড়ির পশ্চিম উত্তর পার্শ্বে ভূট্টা লাগানোর জমিতে মারামারি সৃষ্টি হয়। একপর্যায়ে নুর ইসলাম হাতে থাকা কোদাল দিয়ে তার বাবা আব্দুল আজিজের মাথায় কোপ দেন। সেই কোপে আব্দুল আজিজ গুরুতর আঘাতপ্রাপ্ত হয়ে ঘটনাস্থলে রক্তক্ষরণ শুরু হয়। পরে তাকে উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে মৃত্যুবরণ করেন তিনি। 


ঘটনার সত্যতা নিশ্চিত করে ডিমলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেবাশীষ রায় বলেন, নিহতের স্ত্রী বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেছেন। মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নীলফামারী সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। 


জলঢাকা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুক্তারুল আলম বলেন, নুর ইসলাম নেকবক্ত এলাকার বুড়িতিস্তার চরে তার আত্মীয়ের বাড়িতে লুকিয়ে ছিলেন। সেখান থেকে তাঁকে গ্রেফতার করে থানায় নিয়ে আসা হয়েছে। পরবর্তীতে বিধি মোতাবেক আসামিকে আদালতে পাঠানো হবে।


আরএক্স/