মেহেরপুরের দুটি আসনে ৮ প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৬:৫০ অপরাহ্ন, ৩রা ডিসেম্বর ২০২৩


মেহেরপুরের দুটি আসনে ৮ প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল
ছবি: সংগৃহীত

মেহেরপুর দুটি আসনে জাতীয় পাটি( জেপি) মওলাদ আলীসহ সাত সতন্ত্র প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল করেছে জেলা রিটানিং অফিসার। এর মধ্যে মেহেরপুর-১( মেহেরপুর সদর ও মুজিবনগর) আসনে তিন জন ও মেহেরপুর-২( গাংনী) আসনে পাঁচ জনের মনোনয়ন পত্র বাতিল হয়েছে। 


রবিবার (৩ ডিসেম্বর) দুপুরে মনোনয়ন পত্র যাচাই বাচায়ের শেষ দিনে মেহেরপুর জেলা প্রশাসক ও জেলা রিটানিং অফিসার শামিম হাসান আটজনের মনোনয়ন পত্র বাতিল করেন।


মেহেরপুর ১ আসনে জাতীয় পার্টির মওলাদ আলী খান, মেহেরপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাড. মিয়াজান আলী ও অপর সহ-সভাপতি অ্যাড. ইয়ারুল ইসলামের কাগজ পত্রে ত্রুটি থাকায় তাদের মনোনয়ন পত্র বাতিল করা হয়েছে।


মেহেরপুর-২ (গাংনী) আশরাফুল ইসলাম, জাহাঙ্গীর আলম বাদশা, রাশেদুল হক জুয়েল, নরুল ইসলাম, গাংনী উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও সতন্ত্র প্রার্থী মকলেসুর রহমান মুকুলের কাগজ পত্রে ত্রুটি থাকায় মনোনয়ন পত্র বাতিল করেছে।


মেহেরপুর জেলা প্রশাসক ও জোলা রিটানিং অফিসার শামিম হাসান বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মেহেরপুর-১ ও মেহেরপুর-২ আসনের মনোনয়ন পত্র যাচাই বাচাই করা হয়েছে।  


মেহেরপুর ৭৩(১) সদর ও মুজিবনগর আসনে ১০ টি মনোনয়ন পত্রের মধ্যে তিনটি মনোনয়ন পত্রকে বাতিল করা হয়েছে। মেহেরপুর ৭৪(২) গাংনী আসনে ১৫ টি মনোনয়ন পত্রের মধ্যে পাচটি মনোনয়ন পত্রকে বাতিল করা হয়েছে।যাদেরকে বাতিল করা হয়েছে তাদের আপিলের সুযোগ রয়েছে।


আরএক্স/