গোবিন্দগঞ্জ মোড়ে মোড়ে বিক্রি হচ্ছে শীতের পিঠা


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৬:৩৩ অপরাহ্ন, ৪ঠা ডিসেম্বর ২০২৩


গোবিন্দগঞ্জ মোড়ে মোড়ে বিক্রি হচ্ছে শীতের পিঠা
বিক্রি হচ্ছে শীতের পিঠা। ছবি: জনবাণী

গাইবান্ধার গোবিন্দগঞ্জে মোড়ে মোড়ে শীতের পিঠার ব্যবসা জমে উঠেছে। তাইতো বিভিন্ন এলাকায় রাস্তার মোড়ে ও বাজারে অস্থায়ী পিঠার দোকান গুলো গড়ে উঠেছে। 


এসব ভাসমান দোকানে চিতই ও ভাপা পিঠার রমরমা বেঁচাকেনা চলছে। পিঠার সাথে ফ্রি রয়েছে ধনে পাতা, চাটনি, ঝাল-টকআচার বা গুড়। একটি চিতই পিঠার দাম ১০টাকা। আবার ডিম দেয়া চিতই পিঠা খেতে গেলে লাগবে ১৫ টাকা। ভাপা পিঠার দাম ১০ টাকা। ভাপা পিঠার ভিতরে থাকে খেজুর গুড় ও নারকেল। এছাড়া রয়েছে পোয়া পিঠা ও ডাল পিঠা। এর একটির মুল্য ১০ টাকা।


পিঠা প্রেমী সাজাহান আলি বলেন, কোন ঝামেলা ছাড়াই হাতের নাগালে আমরা ভাপা পিঠা, চিতই পিঠা পাচ্ছি। দাম কম আবার খেতেও সুস্বাদু। তাই আমি প্রতিদিন বিকেলে এনসিডিপি মার্কেটের সামনে পিঠা খেতে আসি।


কুঠিবাড়ী স্কুলের ২য় শ্রেণীর শিক্ষার্থী আদনান বলেন, আমি প্রতিদিন সকালে বাবার সাথে ভাপা পিঠা খেতে এখানে আসি। পিঠা খেতে আমার খুব ভাল লাগে। আমার পাঠ্য বইয়ে পড়েছি ভাপা পিঠা, চিতই পিঠার নাম।


স্বামী পরিত্যাক্তা প্রগতি পাড়ার পিঠা বিক্রেতা ফেন্সি বেগম বলেন, সকালে গরম গরম ভাপা পিঠা আর সন্ধ্যায় চিতই পিঠার কদর বেড়েছে। আমার দোকানে বিক্রি খুৃব ভালো হচ্ছে। প্রতিদিন বিকেল থেকে রাত ৮টা পর্যন্ত ১ হাজার থেকে দেড় হাজার টাকার পিঠা বিক্রি করে থাকি। এতে পিঠা তৈরির উপকরণ ও জ্বালানী খরচ বাদ দিয়ে ৫/৬শ’ টাকা লাভ হয়। 


আরএক্স/