পাবনা একুশে বই মেলায় মুক্তদৃষ্টি’র সঙ্গীতানুষ্ঠান ও বইয়ের মোড়ক উম্মোচন


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


পাবনা একুশে বই মেলায় মুক্তদৃষ্টি’র সঙ্গীতানুষ্ঠান ও বইয়ের মোড়ক উম্মোচন

পাবনা একুশে বই মেলায় মুক্তদৃষ্টি সাহিত্য ও সংস্কৃতি পরিষদের উদ্যোগে নৃত্যানুষ্ঠান, সঙ্গীত, কবিতা আবৃত্তি ও ২ টি বইয়ের মোড়ক উম্মোচন করা হয়। 

মঙ্গলবার (০৮ মার্চ) সন্ধ্যায় বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম স্বাধীনতা চত্ত্বরে (সাবেক টাউন হল মুক্তমঞ্চ) অনুষ্ঠিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি লেখক সাংবাদিক শফিক আল কামাল।

আবৃত্তিকার আসাদ বাবু ও উত্তরণ পাবনার প্রতিষ্ঠাতা সভাপতি আলমগীর কবীর হৃদয়ের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে কবিতা আবৃত্তি করেন কবি গল্পকার ফিরোজা খান রিটায়ার্ড, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মগরেব আলী, কবি গল্পকার সৈয়দা কামরুন্নাহার শিল্পী, চাটমোহর উপজেলা ভাইস-চেয়ারম্যান ফিরোজা খাতুন, জেবুন্নেছা ববিন, উম্মে ছালমা কোহিনুর, অঞ্চনা দত্ত, মমতাজ রোজ কলি, চলচ্চিত্র অভিনেতা গোলাম ফারুক যুবরাজ, আজিজা পারভীন, গুলশান আরা নদী, মামুন হোসেন ও শ্রাবন্তী মায়া প্রমুখ।

সঙ্গীত পরিবেশন করেন দেলোয়ার হোসেন, আব্দুল মোতালেব ও রোহান। নৃত্য পরিবেশন করেন শিশু নৃত্যশিল্পী আভা। বাদ্যযন্ত্রে ছিলেন শ্রী গৌড়। এ সময় স্কুল কলেজের শিক্ষক শিক্ষার্থী, গণ মাধ্যম কর্মি, বই মেলায় আগত বিপুল পরিমানে দর্শক শ্রোতা উপস্থিত ছিলেন।

শেষে সৈয়দা কামরুন্নাহার শিল্পী রচিত একক কাব্যগ্রন্থ “অন্তরীক্ষে তুমি এবং ফিরোজা খান রিটায়াড, জেবুন্নেছা ববিন, মমতাজ রোজ কলি ও আজিজা পারভীনের যৌথ কাবগ্রন্থ “ ভালবাসার ফাল্গুনী বইয়ের মোড়ক উম্মোচন করা হয়।

এসএ/