বিএনপি নেতা খসরু-স্বপন-প্রিন্সের জামিন নামঞ্জুর


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ১২:৫৯ অপরাহ্ন, ৬ই ডিসেম্বর ২০২৩


বিএনপি নেতা খসরু-স্বপন-প্রিন্সের জামিন নামঞ্জুর
আমির খসরু - জহির উদ্দিন স্বপন - এমরান সালেহ | ছবি: সংগৃহীত

বিএনপির সমাবেশে পুলিশ কনস্টেবল আমিরুল ইসলাম পারভেজ হত্যা মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী ও বিএনপির মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপনের জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত। এছাড়া পিস্তল ছিনতাই মামলায় বিএনপির সাংগঠনিক সম্পাদক এমরান সালেহ প্রিন্সের জামিন নামঞ্জুর করা হয়েছে। 


বুধবার (৬ ডিসেম্বর) ঢাকার প্রথম অতিরিক্ত মহানগর দায়রা জজ  আদালতের বিচারক ফয়সাল আতিক বিন কাদের শুনানি শেষে তাদের জামিন নামঞ্জুর করেন। 


আরও পড়ুন: রিজভীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা


এর আগে আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ জামিন আবেদন করেছিলেন। আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত শুনানির জন্য আজকের দিন ধার্য করেন। এর আগে পুলিশ হত্যা মামলায় আমীর খসরু ও স্বপনকে গ্রেফতার করে গত ৩ নভেম্বর ৬ দিনের রিমান্ডে নেয়া হয়।


আরও পড়ুন: ৮ মামলায় আগাম জামিন পেলেন নিপুণ রায়


প্রসঙ্গত, গত ২৮ অক্টোবর নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশ ছিল।  সেদিন নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে পুলিশ কনস্টেবল আমিরুল ইসলাম পারভেজ নিহত হন।  পরে গত ২৯ অক্টোবর রাজধানীর পল্টন মডেল থানায় পুলিশের উপপরিদর্শক মাসুক মিয়া বাদী হয়ে মামলা করেন।  এছাড়া ওইদিন প্রধান বিচারপতির বাসভবনে হামলা, পুলিশের পিস্তল ছিনতাই ও পুলিশের মুক্তিযুদ্ধ যাদুঘর ভাংচুরের অভিযোগে রাজধানীর বিভিন্ন থানায় মামলা অর্ধশতাধিক মামলা দায়ের করা হয়।


জেবি/এসবি