ঘোড়াঘাটে দুই চোরকে পুলিশে সোপর্দ করেছে স্থানীয় জনতা


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০২:২৭ অপরাহ্ন, ৬ই ডিসেম্বর ২০২৩


ঘোড়াঘাটে দুই চোরকে পুলিশে সোপর্দ করেছে স্থানীয় জনতা
আটককৃত দুই চোর। ছবি: সংগৃহীত

দিনাজপুরের ঘোড়াঘাটে ডাচ বাংলা এজেন্ট ব্যাংক থেকে ৫ লক্ষ টাকা চুরির অভিযোগে দুই চোরকে স্থানীয় জনতা আটক করে গণধোলাই দিয়ে পুলিশে সোর্পদ করেছে। এ বিষয়ে এজেন্ট ব্যাংকের স্বত্বাধিকারী মাহাবুবুল আলম ঘোড়াঘাট থানায় বাদি হয়ে ৪ জনের বিরুদ্ধে একটি দ্রুত বিচার আইনে মামলা দায়ের করেন।


মঙ্গলবার (৫ ডিসেম্বর) বিকালে উপজেলার বুলাকীপুর ইউনিয়নের হরিপাড়া বাজারে ডাচ বাংলা এজেন্ট ব্যাংকে এ দুর্ধষ চুরি সংঘটিত হয়।


আটককৃতরা হলেন, দিনাজপুর জেলার খানসামা উপজেলার ভেরভেরি গ্রামের সিরাজুল ইসলামের ছেলে মিজান মিয়া (৩৫) ও অপর জন নীলফামারি দোলুয়া মুসলিম পাড়ার মোজাফ্ফরের ছেলে ময়নুল ইসলাম (৩৩)। 


প্রত্যক্ষদর্শী ও থানা সূত্রে জানা যায়, ডাচ বাংলা ব্যাংকের এজেন্ট শাখাটির মালিক প্রকৃতির ডাকে সাড়া দিতে দোকানের পেছনে যায়। এ সময় এক যুবক দোকান থেকে টাকা চুরি করে তার সঙ্গে থাকা সহকর্মীর মোটরসাইকেলে উঠতে গেলে এজেন্ট ব্যাংক স্বত্বাধিকারী সন্দেহ হয়। পরে তাদের কে থামানোর চেষ্টা করলে, তারা মোটর সাইকেল নিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। স্থানীয়রা তাদেরকে ধরতে গেলে সে সময় সংঘবদ্ধ চোরের দল বার্মিজ চাকু বের করে জনমনে আতঙ্ক সহ অরাজকতা তৈরী করে ভয়ভীতি প্রদর্শন করতে থাকে।


পরে স্থানীয় জনতা চোরদের ধাওয়া করে নবাবগঞ্জ উপজেলার ভাদুরিয়া বাজারে ধরে গণধোলাই দিয়ে পুলিশে সোর্পদ করে। পিটুনিতে আহত দুই চোরকে নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে পুলিশ। পরে তাদেরকে ঘোড়াঘাট থানা হেফাজতে নেয়া হয়।


ঘোড়াঘাট থানার ওসি মো. আসাদুজ্জামান জানান,  এজেন্টের ভাষ্য অনুযায়ী তার দোকান থেকে ৫ লক্ষ টাকা চুরি করে। এ ঘটনায় জড়িত আরও দুইজনকে এবং টাকা উদ্ধারে পুলিশের একাধিক টিম কাজ করছে।


আরএক্স/