৪৮ ঘন্টার মধ্যে হত্যা মামলার প্রধান আসামি গ্রেফতার


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৫:০২ অপরাহ্ন, ৬ই ডিসেম্বর ২০২৩


৪৮ ঘন্টার মধ্যে হত্যা মামলার প্রধান আসামি গ্রেফতার
প্রধান আসামি আমিন ইসলাম। ছবি: জনবাণী

র‌্যাব-১২, সিপিসি-১ কুষ্টিয়া ক্যাম্পের বিশেষ অভিযানে স্কুল কমিটির নির্বাচনকে কেন্দ্র করে চাঞ্চল্যকর জামাল মোল্লা হত্যাকাণ্ডের অন্যতম প্রধান আসামি আমিন ইসলামকে ৪৮ ঘন্টার মধ্যে গ্রেফতার করা হয়েছে। 


মঙ্গলবার (৫ ডিসেম্বর) র‌্যাব-১২, সিপিসি-১ কুষ্টিয়া ক্যাম্পের কোম্পানী কমান্ডার এম. আবুল হাশেম সবুজ বিএন এর নেতৃত্বে র‌্যাবের একটি আভিযানিক দল  রাত আনুমানিক সাড়ে ৮ টার  সময় গোপন সংবাদের ভিত্তিতে  পাবনা জেলার ঈশ্বরদী থানাধীন অরনকোলা এলাকায় অভিযান পরিচালনা করে তাকে গ্রেফতার করে। 


গ্রেফতারকৃত আমিন ইসলাম (৪৫) কুষ্টিয়া দৌলতপুর উপজেলার  দিঘলকান্দি এলাকার রেজাউল হকের ছেলে। 


র‍্যাব সুত্রে জানা যায়, শনিবার (২ ডিসেম্বর) কুষ্টিয়া জেলার দৌলতপুর থানাধীন দীঘলকান্দি গ্রামে দিঘলকান্দি মাধ্যমিক বিদ্যালয়ের স্কুল কমিটির নির্বাচনকে কেন্দ্র করে প্রতিদ্বন্দী দুই পক্ষের মধ্যে লাঠি, লোহার রড, হাসুয়া, রামদা, লোহার হাতুড়ি, চাইনজ কুড়াল ও দেশীয় অস্ত্র দিয়ে দিঘলকান্দি মোল্লাপাড়া গ্রাম এলাকার মসজিদের সামনে পাকা রাস্তার উপর সংঘর্ষ সংঘঠিত হয়। 


উক্ত ঘটনায় অনেকে আহত হয়, যার মধ্যে দিঘলকান্দি এলাকার মৃত আজগর মোল্লার ছেলে মো. জামাল মোল্লা (৪০), মৃত্যু বরণ করে।  হত্যাকাণ্ডের বিষয়ে নিহতের মাতা বাদী হয়ে কুষ্টিয়া জেলার দৌলতপুর থানায় ১০ জনের নাম উল্লেখসহ ৪/৫ জন অজ্ঞাতনামা ব্যক্তিদের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন, । এরই ধারাবাহিকতায় র‍্যাব-১২ কুষ্টিয়া ক্যাম্পের একটি অভিযানিক দল গোয়েন্দা তৎপড়তা অব্যাহত রাখে। এক পর্যায়ে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে হত্যাকান্ডের সাথে জড়িত এজাহারভুক্ত অন্যতম আসামী আমিন ইসলামকে গ্রেফতার করেন। 


বিষয়টি নিশ্চিত করে র‍্যাব-১২ কুষ্টিয়া ক্যাম্পের কোম্পানী কমান্ডার এম. আবুল হাশেম সবুজ বিএন জানান, র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে যাচ্ছে। জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, ছিনতাইকারী, জুয়ারি, মাদক ব্যবসায়ী, খুন, এবং অপহরণসহ বিভিন্ন চাঞ্চল্যকর মামলার আসামী গ্রেফতারে র‌্যাব নিয়মিত অভিযান চালিয়ে আসছে। জনস্বার্থে অভিযান অব্যাহত থাকবে। আর এই হত্যাকাণ্ডের সাথে জড়িত আরও আসামিদের গ্রেফতারের জন্য গোয়েন্দা নজরদারি অব্যাহত রাখা হয়েছে। 


আরএক্স/