দর্শনায় দেড় কেজি স্বর্ণের গয়নাসহ এক পাচারকারী আটক


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৬:১৫ অপরাহ্ন, ৬ই ডিসেম্বর ২০২৩


দর্শনায় দেড় কেজি স্বর্ণের গয়নাসহ এক পাচারকারী আটক
ছবি: সংগৃহীত

চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজলার দর্শনা পরানপুর সড়কের লোকনাথপুর গ্রাম থেকে ১ কেজি ৬৩৫ গ্রাম ওজনের আনুমানিক ১ কোটি ৫৪ লাখ টাকা মূল্যের অবৈধ স্বর্ণের গলার চিক গয়নাসহ পাচারকারীকে আটক করেছে চুয়াডাঙ্গা ডিটেক্টিভ ব্রাঞ্চের (ডিবি) সদস্যরা। 


বুধবার (৬ ডিসম্বর) বেলা সাড়ে ১০টার দিকে দর্শনা পৌর এলাকার পরানপুর-লোকনাথপুর সড়কে এ অভিযান চালিয়ে ৬টি প্যাকেট মোড়ানো এ অবৈধ স্বর্ণের গয়না উদ্ধার করা হয়।


আটককৃত পাচারকারী আবু সাঈদ (৪২) লোকনাথপুর গ্রামের বাসস্ট্যান্ড পাড়ার দাউদ আলীর ছেলে।


চুয়াডাঙ্গা সহকারী পুলিশ সুপার নাজিম উদ্দিন আল-আজাদ বলেন, এদিন সকালে গোপন সংবাদের ভিত্তিতে খবর পাওয়া যায় দর্শনা পৌর এলাকার পরানপুর-লোকনাথপুর সড়ক ব্যবহার করে স্বর্ণ অথবা মাদকের একটি বড় চালান ভারত থেকে পাচার হয়ে বাংলাদেশ ঢুকে চুয়াডাঙ্গায় যাবে। এ সংবাদ পেয় চুয়াডাঙ্গা ডিটক্টিভ ব্রাঞ্চের (ডিবি) অফিসার ইনচার্জ ফেরদৌস ওয়াহিদের নের্তৃত্বে একদল ডিবি সদস্য উল্লখিত সস্থানে  পৌঁছায়। এ সময় একজন মাটরসাইকল চালক সীমান্ত এলাকা দর্শনা থেকে পরানপুর-লোকনাথপুর সড়ক হয়ে চুয়াডাঙ্গার দিকে যাওয়ার সময় তাকে থামতে বলায় সে পালাতে থাকে। সে সময় ডিবির‌ সদস্যরা তাকে আটক করে। 


আরও পড়ুন: ৪ ডিসেম্বর দর্শনা মুক্ত দিবস


তিনি আরও বলেন, এরপর আশেপাশে অবস্থানরত লোকজন ও গণমাধ্যম কর্মীদের সামনে আটক পাচারকারী আবু সাঈদের দেহ তল্লাশী করে তার পরনের জ্যাকেটের পকেট থেকে প্লাষ্টিকের  টেপ দিয়ে মোড়ানা অবস্থায় ৬টি প্যাকেট পাওয়া যায়। ওই প্যাকেট গুলো খুললে সেখান থেকে অবৈধ স্বর্ণের গয়নার চিক সন্ধান মেলে। 


আরও পড়ুন: দর্শনা সীমান্তে ৯৬টি স্বর্ণের বার উদ্ধার, আটক ১


সহকারী পুলিশ সুপার জানান, উদ্ধার হওয়া ১ কজি ৬৩৫ গ্রাম ওজনের স্বর্ণের চিক গয়নার আনুমানিক মূল্যে ১ কোটি ৫৪ লাখ টাকা।  এ ব্যাপারে দামুড়হুদা মডেল থানায় আটক পাচারকারীর বিরুদ্ধে মামলা এবং উদ্ধার করা অবৈধ স্বর্ণের গয়না  চুয়াডাঙ্গা ট্রজারী কার্যালয়ে জমা দেওয়া হবে বলে তিনি জানান।


জেবি/এসবি