পরিকল্পিত দৃষ্টিনন্দন সেতুর পাশে জাবির আইবিএ নতুন ভবন


Janobani

ক্যাম্পাস প্রতিনিধি

প্রকাশ: ১১:৩০ পূর্বাহ্ন, ৭ই ডিসেম্বর ২০২৩


পরিকল্পিত দৃষ্টিনন্দন সেতুর পাশে জাবির আইবিএ নতুন ভবন
ফাইল ছবি।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব বিজনেস এ্যাডমিনিস্ট্রেশনের (আইবিএ) ভবনের জন্য নতুন জায়গা বরাদ্দ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বিশ্ববিদ্যালয়ের মীর মশাররফ হোসেন হলের পাশে হটার্স নার্সারি সংলগ্ন এলাকায় আইবিএ নতুন ভবন ও হলের পেছনে লেকের উপর দৃষ্টিনন্দন একটি সেতু তৈরীর স্থান নির্ধারণ করা হয়।


আরও পড়ুন: একদফা দাবি নিয়ে জাবিতে ছাত্রদলের মশাল মিছিল


বিশ্ববিদ্যালয় প্রশাসনিক ভবনে উপাচার্য অধ্যাপক ড. মো. নূরুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। নাম প্রকাশে অনিচ্ছুক এক সিন্ডিকেট সদস্য এ তথ্য নিশ্চিত করেন।


সিন্ডিকেটের সিদ্ধান্ত অনুযায়ী, ঢাকা-আরিচা মহাসড়ক থেকে ৯৩ ফিট দূরত্বে হটার্স নার্সারির পেছনে এ জায়গা নির্ধারণ করা হয়েছে। শিক্ষার্থীদের যোগাযোগের সুবিধার্থে মীর মশাররফ হোসেন হলের পেছনে লেকের উপর  দৃষ্টিনন্দন একটি সেতু স্থাপন করা হবে৷ ইন্সটিটিউটের সংযোগ সড়কটি মীর মশাররফ হোসেন হলের পাশ দিয়ে বিশ্ববিদ্যালয়ের মূল সড়কের সঙ্গে যুক্ত হবে।


আরও পড়ুন: জবির পঞ্চম কোষাধ্যক্ষ অধ্যাপক হুমায়ূন কবির


উল্লেখ্য, চলতি বছরের ২৩ মে বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান কারখানার পেছনে ‘সুন্দরবন’ নামক স্থানে ইন্সটিটিউট অব বিজনেস এডমিনিস্ট্রেশনের (আইবিএ) ভবন নির্মাণের জন্য জায়গা বরাদ্দ দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। পরে গত ১ লা অক্টোবর (বুধবার) সে স্থানে গাছ কেটে নির্মাণ কাজ শুরু করলে প্রতিবাদ জানায় বিভিন্ন সাংস্কৃতিক ও রাজনৈতিক দলগুলো। তাৎক্ষণিক প্রতিক্রিয়া হিসেবে শিক্ষার্থীরা আইবিএ ভবন নির্মাণের ভিত্তিপ্রস্তর ভেঙে ফেলে। ফলে আইবিএ ভবনের কাজ কার্যত বন্ধ হয়ে যায়।


আরএক্স/