মুর্শিদাবাদে মেডিক্যাল কলেজ হাসপাতালে ৯ শিশুর মৃত্যু


Janobani

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ০৩:২২ অপরাহ্ন, ৮ই ডিসেম্বর ২০২৩


মুর্শিদাবাদে মেডিক্যাল কলেজ হাসপাতালে ৯ শিশুর মৃত্যু
ছবি: সংগৃহীত

শিশু মৃত্যুর আতঙ্কে ভারতের পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে। গত ২৪ ঘন্টায় মেডিক্যাল কলেজ হাসপাতালের এসএনসিউ ওয়ার্ডে ৯ নবজাতকের মৃত্যুর পর আতঙ্ক ছড়িয়েছে ওই ওয়ার্ডে ভর্তি থাকা বাকি শিশুদের পরিবারের মধ‍্যে। 


মেডিক্যাল কলেজ হাসপাতাল সূত্রে জানাযায়, বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) শিশু বিভাগের এসএনসিউ ওয়ার্ডে এই মুহূর্তে ৫২টি শয‍্যা রয়েছে। কিন্তু এই মুহূর্তে হাসপাতালে শিশুদের চাপ খুব বেশি থাকায় এক একটি শয‍্যাতে ২- ৩ জন শিশুকে রাখা বাধ‍্য হচ্ছেন হাসপাতাল কর্তৃপক্ষ। 


এর মধ‍্যে গত ২৪ ঘন্টায় ৯ জন শিশুর মৃত্যু হওয়াতে নড়েচড়ে বসেছে জেলা স্বাস্থ‍্য দপ্তর এবং রাজ‍্য স্বাস্থ‍্য দপ্তর। শিশু মৃত্যুর কারণ খুঁজতে ৩ সদস্যের একটি কমিটি তৈরি করা হয়েছে। 


মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালের অধ‍্যক্ষ ডা. অমিত কুমার দাঁ সাংবাদিকদের জানান, ‘যে সমস্ত শিশুদের মৃত্যু হয়েছে তাদের বেশির ভাগের ওজন ৩০০- ৫০০ গ্রামের মধ‍্যে ছিল। পাশাপাশি ওই শিশুদের অনেকেই অপুষ্টিতে ভুগছিল। কয়েকজন শিশুর জন্মগত ক্রটির সমস‍্যা ছিল। এই মুহূর্তে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজে ‘আউট বর্ন, শিশুর চাপ অত্যন্ত বেশি রয়েছে। শিশু মৃত্যু কিভাবে হয়েছে তা জানার জন‍্য একটি কমিটি তৈরি করা হয়েছে।,


আরএক্স/