এবার পাগলা মসজিদের দানবাক্সে মিলল ২৩ বস্তা টাকা


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ১১:৫৪ পূর্বাহ্ন, ৯ই ডিসেম্বর ২০২৩


এবার পাগলা মসজিদের দানবাক্সে মিলল ২৩ বস্তা টাকা
ছবি: সংগৃহীত

কিশোরগঞ্জের ঐতিহাসিক পাগলা মসজিদের দানবাক্স থেকে ৩ মাস ২০ দিন পর এবার ২৩ বস্তা টাকা মিলেছে।  সঙ্গে মিলেছে বৈদেশিক মুদ্রা ও সোনার গয়না। এখনো গণনা চলছে। 


শনিবার ( ৯ ডিসেম্বর) সকাল পৌনে ৮টার দিকে মসজিদের দান সিন্দুকগুলো খোলা হয়।


তথ্য নিশ্চিত করেছেন কিশোরগঞ্জের জেলা প্রশাসক ও পাগলা মসজিদ কমিটির সভাপতি মোহাম্মদ আবুল কালাম আজাদ।


কিশোরগঞ্জের জেলা প্রশাসক ও পাগলা মসজিদ কমিটির সভাপতি মোহাম্মদ আবুল কালাম আজাদ এবং কিশোরগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখের উপস্থিতে শনিবার (৯ ডিসেম্বর) সকাল সাড়ে ৭টায় মসজিদের ৯টি দানবাক্স খোলা হয়। এখন চলছে গণনার কাজ। এতে প্রায় ২০০ জনের একটি দল অংশ নিয়েছে।


আরও পড়ুন: প্রেমের টানে মালয়েশিয়ার লায়লা এখন কিশোরগঞ্জে


তিনি বলেন, “১৯ আগস্ট মসজিদের আটটি দানবাক্স খোলা হয়েছিল। তখন ২৩ বস্তায় রেকর্ড ৫ কোটি ৭৮ লাখ ৯ হাজার ৩২৫ টাকা এবং বৈদেশিক মুদ্রা, সোনার গয়না ও হীরা পাওয়া গিয়েছিল।”


মসজিদ পরিচালনা কমিটি সূত্রে জানা যায়, শনিবার সকাল ৭টার দিকে জেলা প্রশাসক মোহাম্মদ আবুল কালাম আজাদ ও পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ এবং দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের উপস্থিতিতে মসজিদের ৯টি দান দানবাক্স খোলা হয়েছে। এতে ২৩ বস্তায় ভরে টাকাগুলো মসজিদের দোতলায় নেওয়া হয়েছে গণনার জন্য। এখন চলছে টাকা গণনার কাজ।


আরও পড়ুন: কিশোরগঞ্জে ট্রাক্টরের ধাক্কায় প্রাণ গেল মাদরাসা শিক্ষকসহ ২ জনের


পাগলা মসজিদ পরিচালনা কমিটি সূত্র জানায়, মসজিদের দান থেকে পাওয়া এসব অর্থ সংশ্লিষ্ট মসজিদসহ জেলার বিভিন্ন মসজিদ, মাদরাসা ও এতিমখানার পাশাপাশি বিভিন্ন সমাজকল্যাণমূলক কাজে ব্যয় হয়। 


জেবি/এসবি