পাবনায় ঢালারচর এক্সপ্রেস ট্রেনের ২টি বগি লাইনচ্যুত


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০১:১২ অপরাহ্ন, ১১ই ডিসেম্বর ২০২৩


পাবনায় ঢালারচর এক্সপ্রেস ট্রেনের ২টি বগি লাইনচ্যুত
ঢালারচর ট্রেনের লাইনচ্যুত ২টি বগি । ছবি: জনবাণী

পাবনার ঢালারচর থেকে ছেড়ে আসা চাঁপাইনবাবগঞ্জগামী ঢালারচর এক্সপ্রেস ট্রেনের ২টি বগি লাইনচ্যুত হয়েছে। এতে ওই রুটের রেলযোগাযোগ বন্ধ রয়েছে।


সোমবার (১১ ডিসেম্বর) সকাল ৭টা ২০ মিনিটে পাবনার আমিনপুর থানার রানীগ্রাম ৯৪ নং ব্রিজে কাছে এই দুর্ঘটনাটি ঘটে।


আরও পড়ুন: পাবনা-২ আসনে সংগীতশিল্পী ডলি সায়ন্তনী


ঢালারচর এক্সপ্রেস ট্রেনের পরিচালক হাফিজুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে তিনি জানান, ‘সোমবার সকালে পাবনার ঢালারচর থেকে চাঁপাইনবাবগঞ্জের উদ্দেশ্যে রওনা হয় ঢালারচর এক্সপ্রেস। পাবনার কাশিনাথপুর-বাঁধেরহাটের মাঝামাঝি রানীগ্রামে ট্রেনটি পৌঁছালে হঠাৎ করেই দুইটি বগির ৮টি চাঁকা লাইনচ্যুত হয়। তবে কোন হতাহতের ঘটনা ঘটেনি। 


দুর্ঘটনার কারণ সম্পর্কে তিনি বলেন, ‘রেললাইনে পর্যাপ্ত পরিমাণে ক্লিপ নেই। ট্রেন লাইনে উঠলে নড়াচড়া করে। যেকারণে বগি লাইনচ্যুত হয়েছে। এটি আঞ্চলিক রেলপথ। এই একটিমাত্র ট্রেন চলাচল করে। ট্রেনটি যদি ঈশ্বরদী বাইপাস স্টেশন বা তার আশপাশে লাইনচ্যুত হতো ঢাকার সাথে ট্রেন চলাচল বন্ধ হয়ে যেত। এখন আপাতত পাবনা-ঈশ্বরদীর মধ্যে রেল যোগাযোগ বন্ধ আছে।’


আরও পড়ুন: রনির নেতৃত্বে অবরোধ বিরোধী "শান্তি মিছিল"


পাকশী পশ্চিমাঞ্চল বিভাগীয় প্রকৌশলী-২ বীরবল মন্ডল বলেন, খবর পেয়ে সকাল পৌনে ৮টার দিকে ঈশ্বরদী দূর্ঘটনা কবলিত ট্রেনটি উদ্ধার করতে লোকোমোটিভ ডিজেল কারখানা থেকে রিলিফ ট্রেন রওনা হয়েছে। ট্রেনটি উদ্ধার করতে কিছুটা সময় লাগবে।


আরএক্স/