ছাত্র ইউনিয়ন জাবি সংসদের নতুন কমিটি


Janobani

ক্যাম্পাস প্রতিনিধি

প্রকাশ: ০৪:৩৩ অপরাহ্ন, ১১ই ডিসেম্বর ২০২৩


ছাত্র ইউনিয়ন জাবি সংসদের নতুন কমিটি
সভাপতি অমর্ত্য রায়- সাধারণ সম্পাদক ঋদ্ধ অনিন্দ্য গাঙ্গুলি। ফাইল ছবি

বাংলাদেশ ছাত্র ইউনিয়নের জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) সংসদের (একাংশ) ২১ সদস্য বিশিষ্ট নতুন কমিটি গঠন করা হয়েছে। এতে সভাপতি নির্বাচিত হয়েছেন অমর্ত্য রায় এবং সাধারণ সম্পাদক ঋদ্ধ অনিন্দ্য গাঙ্গুলি। তারা দু'জনেই বিশ্ববিদ্যালয়ের ৪৭তম ব্যাচের প্রত্নতত্ত্ব বিভাগের শিক্ষার্থী। 


রবিবার (১০ ডিসেম্বর) ছাত্র-শিক্ষক কেন্দ্রের কনফারেন্স কক্ষে সংগঠনের ৩২ তম সম্মেলন শেষে কাউন্সিল অধিবেশনে আগামী এক বছরের জন্য সংগঠনটির নতুন কমিটি ঘোষণা করা হয়। 


আরও পড়ুন: জাবিতে সশরীরে প্রথম বর্ষের ক্লাস শুরুর দাবি


কমিটির অন্য সদস্যরা হলেন সহ-সভাপতি আশফার রহমান নবীন, এ এস সৈকত ও হাসান রাব্বী। এছাড়া সহকারী সাধারণ সম্পাদক হয়েছেন নওশাদ উল সাবেরীন ও মাহমুদুল হসান হৃদয়। সাংগঠনিক সম্পাদক সাদিয়া মুন, কোষাধ্যক্ষ ওমর ফারুক স্বাধীন, দপ্তর সম্পাদক সীমান্ত বর্ধন, শিক্ষা ও গবেষণা সম্পাদক আবরার হক অর্ক, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক রাবেয়া বষরী তাপস্বী, প্রচার ও প্রকাশনা সম্পাদক জারিন তাসনীম প্রমি, সাংস্কৃতিক সম্পাদক অদ্রি অংকুর, ক্রিড়া সম্পাদক শেখ মোহাম্মদ সিয়াম, সমাজকল্যাণ ও পরিবেশ বিষয়ক সম্পাদক নাবিলা খায়ের। 


সদস্য হিসেবে আছেন মাহিসুন রাশতি, সাদমান বার্তা ও ইমতিয়াজ অর্ণব। এছাড়া দু'টি পদ কো অপ্ট রাখা হয়েছে।


এর আগে 'পাখির গান শুনতে পাব তবে, যুদ্ধবিমান চুপ করবে যবে’ স্লোগানকে সামনে রেখে ৭ ডিসেম্বর বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, জাবি সংসদের তিন দিনব্যাপি ৩২তম সম্মেলন শুরু হয়৷ ৯ ডিসেম্বর সেলিম আল দীন মুক্তমঞ্চে থিয়েটার আর্ট ইউনিট প্রযোজিত নাটক ‘কোর্ট মার্শাল’ মঞ্চস্থ হওয়ার মাধ্যমে সম্মেলন শেষ হয়।


সমাপনী সমাবেশে বিদায়ী সভাপতি ইমতিয়াজ অর্ণবের সভাপতিত্বে বক্তব্য রাখেন ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক ও ছাত্র ইউনিয়ন, জাবি সংসদের সাবেক সভাপতি ড. সৌমিত জয়দ্বীপ এবং ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সভাপতি রাগীব নাঈম। 


আরএক্স/