জবিশিসের নির্বাচনে ঐক্য প্যানেল ঘোষণা


Janobani

ক্যাম্পাস প্রতিনিধি

প্রকাশ: ০১:৫৮ অপরাহ্ন, ১৪ই ডিসেম্বর ২০২৩


জবিশিসের নির্বাচনে ঐক্য প্যানেল ঘোষণা
ফাইল ছবি।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির (জবিশিস) কার্যনির্বাহী পরিষদ নির্বাচন-২০২৪ আগামী ১৯ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। নির্বাচনকে সামনে রেখে জগন্নাথ বিশ্ববিদ্যালয় নীলদল ও জগন্নাথ বিশ্ববিদ্যালয় স্বাধীনতা শিক্ষক-সমাজ একত্রিত হয়ে ঐক্য প্যানেল ঘোষণা করেছে।


বুধবার (১৩ ডিসেম্বর) নীলদলের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মনিরুজ্জামান এবং স্বাধীনতা শিক্ষক সমাজের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. কাজী মো. নাসির উদ্দিন এর সই করা এক বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য জানানো হয়েছে।


আরও পড়ুন: নকশাতেই আটকে আছে জবির প্রধান ফটক 


বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি কার্যনির্বাহী পরিষদ নির্বাচন-২০২৪-এ বঙ্গবন্ধুর আদর্শ, বাঙালি জাতীয়তাবাদ, অসাম্প্রদায়িকতা এবং মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধ-এ বিশ্বাসী প্রগতিশীল শিক্ষকবৃন্দের সংগঠন জগন্নাথ বিশ্ববিদ্যালয় নীলদল ও জগন্নাথ বিশ্ববিদ্যালয় স্বাধীনতা-শিক্ষক সমাজ ঐক্যবদ্ধ প্যানেল থেকে নির্বাচন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।


এতে আরও বলা হয়েছে, সর্বসম্মতভাবে সভাপতি পদে মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. মো. জাকির হোসেন, এবং সাধারণ সম্পাদক পদে দর্শন বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ হাফিজুল ইসলাম মনোনীত করা হয়েছে।


ড. জাকির- ড. হাফিজুল প্যানেলে অন্যান্য পদের মধ্যে সহ-সভাপতি পদে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. শামছুল কবির ও কোষাধ্যক্ষ পদে ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মো: মিরাজ হোসেন। যুগ্ম সাধারণ সম্পাদক পদে সমাজকর্ম বিভাগের অধ্যাপক ড. মো: মহসীন রেজা।


এছাড়াও কার্যনির্বাহী সদস্য পদে অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. মো: আইনুল ইসলাম, সমাজকর্ম বিভাগের অধ্যাপক ড. মো: আবুল হোসেন, রসায়ন বিভাগের অধ্যাপক ড. আবুল কালাম মোঃ লুৎফর রহমান, একাউন্টিং বিভাগের অধ্যাপক ড. শামসুন নাহার, সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. ফারহানা জামান, উদ্ভিদ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. এ. এম. এম. গোলাম আদম, ফার্মেসি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো: মনির হোসেন,অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক জনাব দীপিকা মজুমদার, সংগীত বিভাগের সহযোগী অধ্যাপক ড. আলী এফ. এম রেজোয়ান (লাভলু), গণিত বিভাগের সহকারী অধ্যাপক জনাব মো: মোজাম্মেল হককে প্যানেল থেকে মনোনীত করা হয়েছে।


আরও পড়ুন: জবির নতুন উপাচার্য অধ্যাপক সাদেকা হালি


১৫ সদস্য বিশিষ্ট এই প্যানেলে নীলদলেরই রয়েছেন ১৩ জন। স্বাধীনতা শিক্ষক সমাজ থেকে সহ-সভাপতি পদে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. শামছুল কবির এবং সদস্য পদে সংগীত বিভাগের সহযোগী অধ্যাপক ড. আলী এফ. এম রেজোয়ান (লাভলু) মনোনয়ন পেয়েছেন। বাকি ১৩ টি পদই নীলদলের।


এবিষয়ে জানতে চাইলে স্বাধীনতা শিক্ষক সমাজের সমন্বয়ক অধ্যাপক ড. মো. গোলাম মোস্তফা বলেন, আমরা যৌথভাবে সিদ্ধান্ত নিয়েছি একসাথে কাজ করার, সে লক্ষ্যেই ঐক্যবদ্ধ হয়ে প্যানেল দেয়া হয়েছে।


আরএক্স/