ঝিনাইদহ-২ আসনে সতন্ত্র প্রার্থী

মানুষের জীবন যাত্রার মান উন্নয়নে কাজ করতে চাই: নাসের শাহরিয়ার


Janobani

মো. বাকি বিল্লাহ

প্রকাশ: ০৪:০১ অপরাহ্ন, ১৭ই ডিসেম্বর ২০২৩


মানুষের জীবন যাত্রার মান উন্নয়নে কাজ করতে চাই: নাসের শাহরিয়ার
রেডিয়েন্ট ফার্মাসিউটিক্যালস লিমিটেডের চেয়ারম্যান ও জাহেদী ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক মো. নাসের শাহরিয়ার জাহেদী মহুল। ফাইল ছবি

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঝিনাইদহ-২ (সদর-হরিণাকুন্ডু) আসনে স্বতন্ত্র প্রার্থী রেডিয়েন্ট ফার্মাসিউটিক্যালস লিমিটেডের চেয়ারম্যান ও জাহেদী ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক মো. নাসের শাহরিয়ার জাহেদী মহুল ঈগল প্রতীক পেয়েছেন।  তিনি নির্বাচিত হলে তার নির্বাচনী এলাকার সার্বিক উন্নয়ন, জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিত করাসহ, উন্নত ও আধুনিক ঝিনাইদহ গড়ে তুলতে চান।


তিনি ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি । জাতীয় সংসদ নির্বাচনে ঝিনাইদহ-২ আসনে আওয়ামী লীগের মনোনয়ন  নিয়ে নির্বাচনে অংশগ্রহণের জন্য দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন। তবে আওয়ামী লীগের মনোনয়ন না পেয়ে তিনি সতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করার ঘোষণা দেন।


তিনি এক খোলা চিঠিতে ঝিনাইদহবাসীর উদ্দেশ্য বলেন, বর্তমানে আমাদের ঝিনাইদহ-হরিণাকুন্ডু এলাকার রাজনীতি এবং জনগণ এক সংকটকাল অতিক্রম করছে। দুর্বৃত্তায়নের কারণে মাটি-মানুষ এবং জনগণের সম্পদ কোনটিই আর নিরাপদ না। মূল্যবোধের সংকট এবং অশুভ শক্তি কর্তৃক রাজনৈতিক ক্ষমতা অপব্যবহারের কারণে সামগ্রিক ভাবেই ঝিনাইদহ-হরিণাকুন্ডুর অধিবাসীগণ আজ মহাসংকটে নিমজ্জিত। দুর্নীতি-চাঁদাবাজি তদ্বির, সন্ত্রাসী লালন, রাজনৈতিক প্রতিপক্ষকে আক্রমণ ইত্যাদি কর্মকাণ্ডের মধ্য দিয়ে আমাদের নির্বাচনী এলাকা অশান্ত অঞ্চলে পরিণত হয়েছে। আমরা এ অবস্থা থেকে পরিত্রাণ চাই।


নাম প্রকাশে অনিচ্ছুক জেলা আওয়ামী লীগের এক নেতা বলেন, গত পৌর নির্বাচনে উনার ভাই সতন্ত্র প্রার্থী হয়ে নৌকাকে হারিয়ে মেয়র নির্বাচিত হন। উনারা ঝিনাইদহের মানুষের জন্য অনেক অবদান রেখেছেন। তাছাড়াও আওয়ামী লীগের একটা অংশ নির্বাচনে তাকে সমর্থন দিচ্ছে। আশা করা যায় এবার সংসদ নির্বাচনেও নৌকাকে হারিয়ে উনিই সাংসদ নির্বাচিত হবেন।  


রেডিয়েন্ট ফার্মাসিউটিক্যালস লিমিটেডের নোয়াখালী মাইজদী ডিপো ইনচার্জ মনিরুল ইসলাম বলেন, জনাব মো. নাসের শাহরিয়ার জাহেদী মহুল ঝিনাইদহ জেলার একজন শ্রেষ্ট দানবীর ও আলোকিত মানুষ হিসেবে পরিচিত। ঝিনাইদহের সর্বস্তরের মানুষের নিকট প্রশংসীত ও অনেক শ্রদ্ধার পাত্র। ঝিনাইদহের শিক্ষিত বেকার সন্তানদের কর্মের ব্যবস্থা করে দেন তিনি। এছাড়া বিভিন্ন উন্নয়নমূলক কাজে অংশগ্রহণ করে থাকেন। 


সাধারণ মানুষের সাথে কথা বলে জানা যায়, ঝিনাইদহের সদরের এক সম্ভ্রান্ত পরিবারের সন্তান। উনার পিতার নাম মুসা মিয়া, যিনি জাহেদী ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ভাষাসৈনিক জাহিদ হোসেন মুসা মিয়া। মুসা মিয়া ঝিনাইদহের পুরাতন দিনের সুপরিচিত একজন মানুষ ছিলেন।

 

নাসের শাহরিয়ার জাহেদী মহুল তিনি অনেক বছর থেকেই নিজ উদ্যোগে এবং নিজ অর্জিত অর্থায়নে ঝিনাইদহের গরিব-অসহায় মানুষের জন্য সাহায্য-সহযোগীতা সহ জনকল্যাণমূলক প্রতিষ্ঠান নির্মাণ করে অভাবনীয় অবদান রেখে চলেছে, যা ঝিনাইদহের মানুষের নিকট অনেক শ্রদ্ধার পাত্র হয়ে উঠেছেন। শুধু তাই নয়, তিনি প্রত্যক্ষ ও পরোক্ষ্ ভাবে ঝিনাইদহ জেলার এত পরিমান শিক্ষিত বেকার সন্তানদের কর্ম সংস্থ্যানের ব্যবস্থ্যা করেছেন এবং করে চলেছে যা, পূর্বের বা বর্তমানের ঝিনাইদহের কোন সফল ব্যাক্তিদের মাধ্যমে হয়ে উঠেনি। জাহেদী ফাউন্ডেশনের উদ্যোগে জেলা শহরের প্রানকেন্দ্র সরকারী বালিকা বিদ্যালয়ের মাঠে বিভিন্ন গ্রাম,পাড়া ও মহল্লায় প্রকৃত গরীবদের তলিকা তৈরি করে তাদের বাড়ি বাড়ি গিয়ে কার্ড বিতরণের মাধ্যমে অসহায়দের মাঝে বহু বছর ধরে খাদসামগ্র্রী বিতরণ করছেন।


এছাড়াও গরীব মেধাবী শিক্ষার্থীদের আর্থিক অনুদান, এতিম খানার শিশুদের সহায়তা, ঝিনাইদহ শহরে অসংখ্য গরিব মেধাবী ছাত্র-ছাত্রীদের লেখা পড়ার খরচ বহন, এতিমখানা, মাদ্রাসাসহ হতদরিদ্র মানুষের পাশে দাঁড়ান,বিভিন্ন সামাজিক ও মানবিক কাজে জাহেদী ফাউন্ডেশন তাদের সাধ্যমত সহায়তার হাত বাড়িয়ে দেন সবসময়। ঝিনাইদহ জেলাসহ পৌর এলাকাই শুধু নয়,যশোর সহ দেশের প্রতিটি  উপজেলায়ও এই খাদ্যসামগ্রী বিতরণ,শিক্ষা প্রতিষ্ঠান নির্মান স্কুল কলেজ, মাদ্রাসা, হাসপাতাল এবং উন্নয়ন মূলক কাজ করে থাকেন। জাহেদী ফাউন্ডেশনের নির্মাণ ও অর্থায়নে নির্মিত হল সদর থানা বৈঠকখানা ঘর। কাঞ্চননগর মডেল স্কুল এন্ড কলেজের“জাহেদী ফাউন্ডেশন একাডেমিক হল”, জাহেদী ফাউন্ডেশনের সহযোগিতায় মির্জাপুর আদর্শ মহিলা ডিগ্রি কলেজ খাজুরা, বাঘারপাড়া, যশোর এর শামস্-উল-হুদা একাডেমিক ভবন স্থাপন, জাহেদী ফাউন্ডেশনের উদ্যোগে ঝিনাইদহ সদর হাসপাতালে কোভিড-১৯ রোগীদেও অক্সিজেন সিলিন্ডার পরিবহনের সুবিধার্থে একটি পিকাপ গাড়ি প্রদান, মুসা মিয়া বুদ্ধি বিকাশ বিদ্যালয়, প্রতিবছর পবিত্র ঈদুল আয্হা উপলক্ষে জাহেদী ফাউন্ডেশনের আয়োজনে অস্বচ্ছল পরিবারের মাঝে কোরবানীর মাংস বিতরণ, জাহেদী ফাউন্ডেশনের অর্থায়নে ঝিনাইদহ পুলিশ লাইনস স্যালুটিং ডায়াস ও পুলিশ লাইনস বৈঠকখানা নির্মাণ, জাহেদী ফাউন্ডেশনের পৃষ্ঠপোষকতায় ঝিনাইদহ হরিণাকুন্ডু বাজার জামে মসজিদ পুননির্মান ও সম্প্রসারণ কাজ সম্পুন্ন করা হয়। জাহেদী ফাউন্ডেশনের সহযোগিতায় যশোর এবং বৃহত্তর যশোরে জেলার প্রতিভাবান নবীন ও যুব খেলোয়াড়দের প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে স্থানীয় পর্যায়ে পারদর্শী ফুটবল সৃষ্টির কার্যকর উদ্যোগ গ্রহণ, স্থানীয়, জাতীয় এবং আন্তর্জাতিক পর্যায়ের ফুটবল প্রতিযোগিতা আয়োজন ও অংশগ্রহণের মাধ্যমে দল ও খেলোয়াড়দের মানোন্নয়নে সহায়তা করা এবং ফুটবল খেলায় মানসম্মত প্রশিক্ষক সৃষ্টির লক্ষ্যে প্রশিক্ষণ কার্যক্রম পরিচালনা করার লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে দেশের অন্যতম প্রতিষ্ঠিত এই ফুটবল একাডেমীর গত ১৪মে২০১১ সালে আনুষ্ঠানিক উদ্বোধনের মাধ্যমে কার্যক্রমের সূচনা হয়। 


ঝিনাইদহ সদর হাসপাতালসহ উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্স গুলিতে চিকিৎসক ও নার্সদের নিরাপত্তার জন্য পি.পি.ই এবং মাস্ক প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বারের মত হস্তান্তর করেন জাহেদী ফাউন্ডেশন, জাহেদী ফাউন্ডেশনের পৃষ্ঠপোষকতায় ঝিনাইদহ আলিয়া মাদ্রাসা প্রাঙ্গণে তিন’তলা বিশিষ্ট‘‘আলিয়া মাদ্রাসা মসজিদ’’ নির্মাণ, ঝিনাইদহ সদর হাসপাতালে এবং শৈলকুপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা আক্রান্ত রোগীদের জন্য সম্প্রতি জাহেদী ফাউন্ডেশনের পক্ষ থেকে ৫৫ টি অক্সিজেন সিলিন্ডার প্রদানসহ জাহেদী ফাউন্ডেশনের দানের অর্থ দিয়ে ঝিনাইদহসহ সারা দেশে চলছে অসংখ্য প্রতিষ্ঠান। 


শুধুমাত্র মানবিক দৃষ্টিকোণ ও সমাজের সুবিধাবঞ্চিত মানুষের জন্য দায়বদ্ধতা থেকেই জাহেদী ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছেন তিনি। জাহেদী ফাউন্ডেশন ঝিনাইদহ কালেক্টরেট স্কুল এন্ড কলেজের ১০ কোটি টাকা ব্যয়ে ৬তলা বিশিষ্ট ভবনের ভিক্তি প্রস্তুত উদ্ভোধন করেছেন। ঝিনাইদহের শ্রেষ্ঠ দানবীর নাসের শাহরিয়ার জাহেদী মহুলের অবদান অনস্বীকার্য।


আরএক্স/