একদিনে ডেঙ্গুতে চারজনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ২০৭


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৭:০৮ অপরাহ্ন, ২০শে ডিসেম্বর ২০২৩


একদিনে ডেঙ্গুতে চারজনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ২০৭
ফাইল ছবি

একদিনে ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও ৪ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে সারাদেশে আরও ২০৭ জন হাসপাতালে ভর্তি হয়েছেন।


বুধবার (২০ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো ডেঙ্গুবিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।


এতে বলা হয়, একদিনে সারাদেশে ২০৭ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকাতে ৫৭ জন এবং সারা দেশে (ঢাকা সিটি ব্যতীত) ১৫০ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন।


একদিনে সারাদেশে মোট ২৪৩ ডেঙ্গুরোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এর মধ্যে ঢাকায় বিভিন্ন হাসপাতাল থেকে ৭০ জন এবং সারা দেশের (ঢাকায় ব্যতীত) বিভিন্ন হাসপাতালে থেকে ১৭৩ জন ছাড়পত্র পেয়েছেন।


আরও পড়ুন: ডেঙ্গুতে আরও ২ জনের প্রাণহানি


চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট এক হাজার ৬৯২ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ঢাকাতে ৯৭৫ জন এবং সারা দেশে (ঢাকা সিটি ব্যতীত) ৭১৭ জন মারা যান।


আরও পড়ুন: একদিনে ডেঙ্গুতে ৪ জনের মৃত্যু, হাসপাতালে ২৩৯


চলতি বছরের ২০ ডিসেম্বর পর্যন্ত মোট ডেঙ্গু আক্রান্ত হয়েছেন তিন লাখ ১৯ হাজার ৮৭৮ জন। এর মধ্যে ঢাকাতে এক লাখ নয় হাজার ৬৭৩ জন ও সারা দেশে (ঢাকা সিটি ব্যতীত) দুই লাখ ১০ হাজার ২০৫ জন ডেঙ্গু আক্রান্ত হয়েছেন।  চলতি  বছরে এ পর্যন্ত মোট তিন লাখ ১৬ হাজার ৮৮৯ ডেঙ্গুরোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতাল থেকে এক লাখ আট হাজার ২৮১ জন এবং সারা দেশের (ঢাকা সিটি ব্যতীত) বিভিন্ন হাসপাতাল দুই লাখ আট হাজার ৬০৮ জন ছাড়পত্র পেয়েছেন।


জেবি/এসবি