যে কারণে আইপিএল খেলার এনওসি পেলেন না তাসকিন-শরিফুল


Janobani

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ১২:৫০ অপরাহ্ন, ২৫শে ডিসেম্বর ২০২৩


যে কারণে আইপিএল খেলার এনওসি পেলেন না তাসকিন-শরিফুল
তাসকিন-শরিফুল | ছবি: সংগৃহীত

আসন্ন আইপিএলের ডুবাইয়ে অনুষ্ঠিত মিনি নিলামে চূড়ান্ত তালিকায় ছিল বাংলাদেশি ৩ পেসার মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলামের নাম। মোস্তাফিজকে ভিত্তিমূল্য ২ কোটি রূপিতে চেন্নাই সুপার কিংস দলে ভিড়ালেও শেষ মুহূর্তে নাম প্রত্যাহার করেন তাসকিন ও শরিফুল।


মোস্তাফিজকে আইপিএলে খেলার অনুমতি দেয়া হলেও বাকি দুই পেসারকে এ প্রদান করেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস তাদেরকে কেনো আইপিএল খেলার অনুমতি দেয়া হয়নি সেটির ব্যাখ্যাও দিয়েছেন।


আরো পড়ুন: ধোনির অবসর নিয়ে যা বললেন কাসি বিশ্বনাথ


রবিবার (২৪ ডিসেম্বর) সংবাদ মাধ্যমের সাথে আলাপকালে বিসিবির এই পরিচালক জানান, তাসকিন ও শরিফুল ইনজুরিপ্রবণ হওয়ায় তাদের আইপিএল খেলার অনুমতিপত্র দেওয়া হয়নি।


জালাল ইউনুস বলেন, তাসকিন আহামেদ এখনও প্র্যাকটিস করছে। সে অলমোস্ট ফিট আছে। আমাদের এই দুইজন (তাসকিন ও শরিফুল) ইনজুরিপ্রবণ প্লেয়ার। তবে শরিফুল ফিট থাকলেও তার ইনজুরি প্রবণতা আছে। আইপিএল খেলতে গেলে টানা খেলায় ইনজুরিতে পড়ার সম্ভাবনা বেশি আছে। তাই বিসিবি থেকে অনুমতি দেয়নি।


আরো পড়ুন: তামিমকে বাদেই বিসিবির নতুন কেন্দ্রীয় চুক্তি


এর আগে, গত ১৯ ডিসেম্বর দুবাইয়ে অনুষ্ঠিত নিলামে মোস্তাফিজকে দলে নেয় চেন্নাই সুপার কিংস। নিলামের শেষ দিকে সেট এক্সিলারেটেড রাউন্ড থেকে দল পেয়েছিলেন এ পেসার। ফিজকে পেতে নিলামের শুরুতেই বিট করে চেন্নাই কতৃপক্ষ। বাকি দলগুলো কোনো প্রকার আগ্রহ না দেখানোয় ভিত্তিমূল্যেই মোস্তাফিজকে পেয়ে যান মহেন্দ্র সিং ধোনির দল।


এমএল/