সিরাজগঞ্জ-৫ আসনে ত্রিমুখী লড়াই


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০২:০৯ অপরাহ্ন, ২৮শে ডিসেম্বর ২০২৩


সিরাজগঞ্জ-৫ আসনে ত্রিমুখী লড়াই
ফাইল ছবি

সিরাজগঞ্জ জেলার বেলকুচি ও চৌহালী উপজেলা নিয়ে গঠিত সিরাজগঞ্জ-৫ আসন। আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে এ আসনে আ.লীগের প্রার্থী সহ মোট ৬ জন নির্বাচন করবেন। আ.লীগের মনোনয়ন পেয়েছেন মমিন মন্ডল এমপি, জাতীয় পার্টি থেকে ফজলুল হক, কৃষক শ্রমিক জনতা লীগের এডভোকেট নাজমুল হক, বাংলাদেশ ন্যাশনালিস্ট মুভমেন্ট (বিএনএম) থেকে আব্দুল হাকিম, এছাড়াও স্বতন্ত্র প্রার্থী হয়েছেন সাবেক মৎস্য ও প্রাণীসম্পদমন্ত্রী আব্দুল লতিফ বিশ্বাস ও চৌহালী উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মেজর (অব.) আব্দুল্লাহ আল মামুন। 


আগামী ৭ জানুয়ারি (রবিবার) দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিরাজগঞ্জ-৫ আসনে ছয়জন প্রার্থীর মধ্যে নৌকা প্রতিক নিয়ে মমিন মন্ডল, ঈগল প্রতিক নিয়ে আব্দুল লতিফ বিশ্বাস ও কাঁচি প্রতিক নিয়ে মেজর (অব.) আব্দুল্লাহ আল মামুন দিনরাত মাঠে থেকে প্রচারণা চালিয়ে যাচ্ছেন। তবে মাঠে নেই কৃষক শ্রমিক জনতা লীগ (গামছা), জাতীয় পার্টি (লাঙ্গল) ও বিএনএম (নোঙ্গর) এর প্রার্থীরা। এ তিন প্রার্থীর কোনো প্রচারণা বা গণসংযোগ চোখে পরছে না বলে জানান ভোটাররা। 


আরও পড়ুন: মাহিয়া মাহিকে জুতা মারার হুমকি নৌকা সমর্থকের


২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনে নৌকা খুব স্বাচ্ছন্দে জিতলেও এবার ত্রিমুখী লড়াই হবে, এমনটাই মনে করছে স্থানীয় ভোটাররা। নৌকার প্রার্থী মমিন মন্ডল এর সাথে আছে উপজেলা আ.লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। ঈগল প্রতিকের প্রার্থী আব্দুল লতিফ বিশ্বাস এর সাথে আ.লীগের কিছু পদধারী ও স্থানীয়ভাবে প্রভাবশালী বদবঞ্চিত নেতারা। এদিকে বিএনপি ও জামায়াতের একাংশ সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গকে সাথে নিয়ে ভালো অবস্থানে আরেক স্বতন্ত্র প্রার্থী কাঁচি প্রতিকের আব্দুল্লাহ আল মামুন। তবে স্বতন্ত্র দুই প্রার্থীই নির্ভর করছেন দলমত নির্বিশেষে সকলের ভোটের এমনটাই ফুটে উঠেছে তাদের প্রচারণায়।


চৌহালী উপজেলা যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম বলেন- এ আসনে আব্দুল লতিফ বিশ্বাস এর বিকল্প নাই, তিনি সাংগঠনিক নেতা। তিনি এমপি হলে এ আসনের উন্নয়ন হবে, যোগ্য ব্যক্তি যোগ্য পদ পাবে। 


আরও পড়ুন: খুলনার ৪, ৫ ও ৬ সংসদীয় আসনে নৌকা চ্যালেঞ্জের মুখে


বেলকুচি উপজেলা বিএনপির সাবেক দপ্তর সম্পাদক মোয়াজ্জেম হোসেন কিবরিয়া বলেন- আমাদের দল নির্বাচনে আসেনি কিন্তু ব্যক্তিগতভাবে মেজর (অব.) আব্দুল্লাহ আল মামুন সাহেবকে বেলকুচি-চৌহালী ও এনায়েতপুরের মানুষ চাচ্ছে তাই তিনি নির্বাচন করছেন এবং আমরা তাকে নিয়ে শতভাগ আশাবাদী। 


চৌহালী উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুর রহিম রেজা বলেন আমাদের বর্তমান এমপি মমিন মন্ডল এ আসনে ব্যাপক উন্নয়ন করেছেন, বিধায় আবারও তাকে জননেত্রী শেখ হাসিনা মনোনয়ন দিয়েছেন। তাই আমরা আশাবাদী উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে মানুষ তাকেই ভোট দেবে।


জেবি/এজে