‘ডামি নির্বাচন’ বর্জনে জবি ছাত্রদলের লিফলেট বিতরণ


Janobani

ক্যাম্পাস প্রতিনিধি

প্রকাশ: ১২:৫১ অপরাহ্ন, ২৯শে ডিসেম্বর ২০২৩


‘ডামি নির্বাচন’ বর্জনে জবি ছাত্রদলের লিফলেট বিতরণ
ছাত্রদলের নেতাকর্মীরা লিফলেট বিতরণ করছে। ছবি: জনবাণী

মিজান উদ্দিন মাসুদ: ডামি নির্বাচন বর্জন ও অসহযোগ আন্দোলন সফল করার লক্ষে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা ছাত্রদলের নেতাকর্মীরা লিফলেট বিতরণ করেছে।


শুক্রবার (২৯ ডিসেম্বর) জবি ছাত্রদলের সভাপতি আসাদুজ্জামান আসলাম এবং সাধারণ সম্পাদক সুজন মোল্লার নেতৃত্বে লিফলেট বিতরণ কর্মসূচি পালিত হয়। ঢাকা জজ কোর্ট ও ন্যাশনাল মেডিকেল এর জনসন রোডের বিভিন্ন এলাকায় লিফলেট বিতরণ করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদল।


আরও পড়ুন: জবিতে মঞ্চস্থ হল নজরুলের নাটক ‘শিল্পী’


লিফলেট বিতরণ শেষে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সভাপতি মো. আসাদুজ্জামান আসলাম বলেন, ছাত্রদলের সাংগঠনিক অভিভাবক দেশনায়ক জনাব তারেক রহমান "ডামি নির্বাচন বর্জন ও অসহযোগ আন্দোলনের যে ডাক" দিয়েছেন সেটা সাধারণ মানুষের কাছে পৌঁছে দেয়ার জন্য আমরা লিফলেট বিতরণ করেছি এবং করছি। আওয়ামী ফ্যাসিস্ট সরকার মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে অসংখ্য শহীদের রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীনতা, অর্জিত গণতন্ত্র ছলে-বলে গুম, খুন ও নির্যাতনের মাধ্যমে সবকিছুই হত্যা করেছে। সাধারণ মানুষ এখন সচেতন। তারা এই প্রহসনের নির্বাচন মানে না। ইতিমধ্যে সকল প্রকার সভা সমাবেশ বন্ধ করে তারা আমাদের সংবিধান লঙ্ঘন করছে। অবৈধ তফসিল বাতিল করে যদি নিরপেক্ষ সরকারের অধীনে অংশগ্রহণমূলক নির্বাচনের দাবি না মানে তাহলে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের প্রত্যেকটি নেতাকর্মী রাজপথের উত্তাল আন্দোলনের মাধ্যমেই এই ফ্যাসিস্ট সরকারের পতন ঘটাবে।


শাখা ছাত্রদলের সাধারণ সম্পাদক সুজন মোল্লা বলেন, যাদের ইতিহাসই হচ্ছে গণতন্ত্র ধ্বংস করে বাকশাল গঠন করা, তারা তো এরকম একদলীয় ডামি ও বানরের ভাগবাটোয়ারার নির্বাচনই করবে। বাংলাদেশের গণতন্ত্রকামী জনগণ এই ডামি ও বাগবাটোয়ারার নির্বাচনকে প্রত্যাখ্যান করে, ৭ তারিখের ভোটকেন্দ্র বর্জন করবে। আমরা আশা রাখি এই অবৈধ সরকার ১৮ কোটি জনগণের স্বার্থের কথা মনে রেখে অতি দ্রুত পদত্যাগ করে একটি নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের পরিবেশ তৈরি করবে। নতুবা বিএনপি সহ সকল গণতন্ত্রকামী দল যে এক দফা তথা এই অবৈধ মাফিয়া সরকারের পদত্যাগের আন্দোলনে নেমেছে, সে আন্দোলন যে কোন মূল্যে সফল করার জন্য রাজপথে যা করা দরকার তাই করবে।


আরও পড়ুন: জাবি বিএনপিপন্থী শিক্ষকদের লিফলেট বিতরণ


এসময় শাখা ছাত্রদলের সহসভাপতি জুলকার নাইন, শামিম হোসেন, প্রচার সম্পাদক (যুগ্ম সম্পাদক পদমর্যাদা) মোস্তাফিজুর রহমান রুমি, ইয়াকুব শেখ অনিক, দপ্তর সম্পাদক (যুগ্ম সম্পাদক পদমর্যাদা) সাখাওয়াতুল ইসলাম খান পরাগ, আরিফুল ইসলাম আরিফ, আসিফ আল ইমরন, সমাজসেবা সম্পাদক রবিন মিয়া শাওন, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক রায়হান হোসেন, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক রবিউল ইসলাম শাওন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মিরাজ, সহ সাংগঠনিক সম্পাদক নাইমুর রহমান দুর্জয়, ইমন, মাহবুব আলম, ফয়সাল মুরাদ, ইথার, আয়াত, সহ প্রচার সম্পাদক মেহেদী হাসান, সদস্য শিহাব, রায়হান, আনোয়ার, তাজুলসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


আরএক্স/