নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাগণের দিনব্যাপী প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধনী


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০১:১৯ অপরাহ্ন, ২৯শে ডিসেম্বর ২০২৩


নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাগণের দিনব্যাপী প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধনী
ছবি: জনবাণী

আসন্ন জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানের জন্য নির্বাচন সংশ্লিষ্ট সকল কর্মকর্তাদের আহ্বান জানিয়েছেন ঢাকা জেলার জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট এবং রিটার্নিং অফিসার জনাব আনিসুর রহমান।


আরও পড়ুন:  বাবা এখনো জানেন না ছেলে আর বেঁচে নেই


বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর)  দুপুরে সাভার উপজেলা হল রুমে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।


রিটার্নিং অফিসার জনাব আনিসুর রহমান বলেন,একটি অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানের অন্যতম প্রধান নিয়ামক প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার ও পোলিং অফিসারবৃন্দ। ভোটগ্রহণ কেন্দ্রের কমান্ডিং অফিসার, প্রিজাইডিং অফিসারবৃন্দ, মাথায় রাখতে হবে, ঠান্ডা মাথায়, শক্ত হাতে, আইনের সুষ্ঠু প্রয়োগের মাধ্যমে একটি সুষ্ঠু নির্বাচন উপহার দিতে হবে।


তিনি আরও বলেন, আপনাদের পর্যাপ্ত নিরাপত্তা বিধানের জন্য, ভোটারদের পর্যাপ্ত নিরাপত্তা বিধানের জন্য, মাঠে পর্যাপ্ত ম্যাজিস্ট্রেট ও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী উপস্থিত থাকবেন। আপনারা মাথায় রাখবেন, নির্বাচন কমিশন আমাকে যে ক্ষমতা দিয়েছেন, তার যথাযথ প্রয়োগের মাধ্যমে, একটি অবাধ, সুষ্ঠু, শান্তিপূর্ণ ও বিশ্বাসযোগ্য নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্য হতে আমি পিছপা হবো না। তৈরী হোন, ৭ জানুয়ারি জাতিকে একটি ক্রেডিবল ইলেকশন উপহার দেয়ার জন্য।


এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঢাকা অঞ্চলের সম্মানিত আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা জনাব মো. ফরিদুল ইসলাম। সভাপতি হিসাবে উপস্থিত ছিলেন, সাভার উপজেলার সম্মানিত উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার ১৯২ ঢাকা-১৯ জনাব ফেরদৌস ওয়াহিদ।


আরও পড়ুন: পাঁচ বছর পর বরিশাল যাচ্ছেন শেখ হাসিনা


এছাড়াও উপস্থিত ছিলেন, ঢাকা জেলার সম্মানিত অতিরিক্ত জেলা নির্বাচন অফিসার জনাব মো. ফরিদুল ইসলাম। উপস্থিত ছিলেন মাঠ প্রশাসন ও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সম্মানিত কর্মকর্তাবৃন্দ।


আরএক্স/