কোনাবাড়ী অপরিকল্পিত ভাবে গড়ে উঠেছে ঝুটের গোডাউন


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০২:২৮ অপরাহ্ন, ৩০শে ডিসেম্বর ২০২৩


কোনাবাড়ী অপরিকল্পিত ভাবে গড়ে উঠেছে ঝুটের গোডাউন
ঝুটের গোডাউন। ছবি: জনবাণী

গাজীপুরের কোনাবাড়ী, কাশিমপুরসহ বিভিন্ন স্থানে অপরিকল্পিত ভাবে গড়ে উঠেছে ঝুটের গোডাউন। প্রায় ছোট বড় মিলিয়ে  হাজারেরও বেশি গোডাউন গড়ে তুলেছেন ঝুট ব্যবসায়ীরা। আর এই পরিকল্পনা বিহীন ঝুটের গোডাউনে দিন দিন বেড়েই চলছে অগ্নিকাণ্ডের ঘটনা। 


আরও পড়ুন: নিয়মিত সরিষার তেল খেলে যে উপকারিতা


কোটি টাকা লগ্নি করে ব্যবসায়ীরা আছেন এখন বিপাকে। আশে পাশে ফায়ার স্টেশন না থাকায় হতাশায় প্রহর গুনছেন ব্যবসায়ীরা। তাদের দাবী কোনাবাড়ীতে দ্রুত একটি ফায়ার স্টেশন যাতে নির্মান করা হয়।  


অন্যদিকে কিছু দিন পরপর অগ্নি কাণ্ডের ঘটনায় আতস্কিত এলাকাবাসী। ঝুট গোডাউনের আশে পাশে অনেক বসতি আছে। তাদের ভয়, আর আতস্ক নিয়েই বসবাস করতে হচ্ছে। এলাকাবাসীরও একই দাবী। যাতে দ্রুত একটি ফায়ার স্টেশন নির্মাণ করা হয়। 


আরও পড়ুন: সরিষার হলুদ ফুলে ছেয়ে গেছে ফসলের মাঠ


অন্যদিকে গাজীপুর ফায়ার স্টেশনের তথ্য অনুযায়ী গত আট মাসে ছোট-বড় মিলিয়ে  অগ্নিকাণ্ডের সংখ্যা ৪৬৩ টি।এবং  ক্ষয় ক্ষতির পরিমাণ ৯ কোটি ৩৬ লক্ষ ৬০ হাজার টাকা। গাজীপুরের জেলা প্রশাসক আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম জানান, অপরিকল্পিত ভাবে অনুমোদন বিহীন জুটের গোডাউন গড়ে উঠাতে তারাও পড়েছেন বিপাকে। কোনাবাড়ী থানাধীন ফায়ার সার্ভিস স্টেশনের কার্যক্রম চলমান আছে দ্রুত সময়ের মধ্যেই ফায়ার স্টেশনটি চালু করা হবে এবং অপরিকল্পিত ভাবে যাতে আর জুট গোডাউন তৈরী হতে না পারে সেদিকে নজর রাখা হবে।


আরএক্স/