সাতক্ষীরাকে মডেল সংসদীয় এলাকা করতে চান স্বতন্ত্রপ্রার্থী আফসার আলী


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৮:৩৯ অপরাহ্ন, ৩০শে ডিসেম্বর ২০২৩


সাতক্ষীরাকে মডেল সংসদীয় এলাকা করতে চান স্বতন্ত্রপ্রার্থী আফসার আলী
স্বতন্ত্রপ্রার্থী আফসার আলী। ছবি: জনবাণী

সাতক্ষীরা সদর-২ সংসদীয় আসনের স্বতন্ত্র  ট্রাক প্রতিকের প্রার্থী আলহাজ্ব মো. আফসার আলী বলেন, সদর সংসদীয় আসনকে দেশের অন্যতম মডেল সংসদীয় এলাকা হিসাবে গড়ে তুলবো। জেলা সদরে আইটি পার্ক স্থাপন ও বেকার যুবকদের কর্মসংস্থানের ব্যবস্থা গ্রহণের লক্ষে আইটি প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন করা, বিদেশগামীদের ফ্রি প্রশিক্ষণ প্রদানে লক্ষ্যের সরকারি প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন করার পদক্ষেপ গ্রহণ করা। ভোমরাকে পৌরসভা ঘোষণার ব্যবস্থা করা এবং ভোমরা স্থল বন্দরকে অত্যাধুনিক ও অন্যতম স্থল বন্দর হিসাবে রূপান্তরে কার্য্যক্রম গ্রহণ করবো। 


রবিবার (২৪ ডিসেম্বর)সন্ধ্যায় সাতক্ষীরা প্রেসক্লাবের হল রুমে সাংবাদিকদের সাথে  মতবিনিময়কালে এসব কথা বলেন,স্বতন্ত্র  ট্রাক প্রতিকের প্রার্থী আলহাজ্ব মো. আফসার আলী।


তিনি তার বক্তব্যে আরও বলেন, জেলা শহরকে অত্যাধুনিক দৃষ্টি নন্দন করা,এই এলাকার সকল রাস্তাঘাট,অবকাঠামোগত উন্নয়ন ও বেসরকারী স্কুল,কলেজ ও মাদ্রাসা, মসজিদ ও মন্দিরের অবকাঠামো উন্নয়ন এর জন্য পৃথক উন্নয়ন প্রকল্প গ্রহণ করা। জেলা শহরে মহিলা ষ্টেডিয়াম,মহিলা পাঠাগার ও মহিলা জিমনেসিয়াম নির্মান এবং মহিলাদের জন্য সরকারি ভাবে ক্লিনিক স্থাপনের পদক্ষেপ নেওয়া হবে।যশোরের নাভারণ-শ্যামনগরের সঙ্গে প্রস্তাবিত রেল লাইনের সাথে ভোমরা স্থলবন্দরকে সংযুক্তকর পদক্ষেপ নেওয়া।সরকারের ঘোষণা অনুযায়ী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপন ও সাতক্ষীরা সরকারী কলেজকে বিশ্ববিদ্যালয়ে রূপান্তরের কার্য্যক্রম তরান্নিত করা।জেলার সার্বিক উন্নয়নের লক্ষে"সাতক্ষীরা জেলা উন্নয়ন কর্তৃপক্ষ"স্থাপনের কার্য্যক্রম গ্রহণ করা। 


স্বতন্ত্রপ্রার্থী আফসার আলী বলেন, সাতক্ষীরাকে মাদকমুক্ত ও দূর্নীতিমুক্ত করার লক্ষে সম্মিলিতভাবে (দলমত নির্বিশেষে কমিটি গঠনের মাধ্যমে)যথাযথ পদক্ষেপ গ্রহণ করা।সদর আসনের আওতাধীন সকল সরকারী ও বেসরকারি স্কুল, কলেজ, মাদ্রাস অন্যান্য প্রতিষ্ঠানের জনবল নিয়োগে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নিয়ম মোতাবেক নিয়োগের স্বাধীন দেওয়া।সরকার প্রদত্ত অর্থ-বাজেট সংসদীয় এলাকার কাজের জন্য শতভাগ ব্যয় করার নিশ্চয়তা জবাবদিহিতা নিশ্চিত করা।


এ সময় তিনি আরও বলেন, সংসদীয় এলাকায় কর্মরত গরীব কর্মকর্তা-কর্মচারীদের আর্থিক সহায়তা প্রদানের লক্ষে প্রশাসকের দপ্তরের এলআর ফান্ডে অর্থ জমা রাখার ব্যবস্থা করা।সদরের বিনেরপোতা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রটি সংরক্ষণ করে লোকবল ও শিক্ষার্থী বৃদ্ধি করা।জলাবদ্ধ সাতক্ষীরাকে জলাবদ্ধতা থেকে নিরসন করা এবং সাতক্ষীরা শহরের মধ্য দিয়ে প্রভাবিত ঐতিহাসিক প্রান সায়েরের খালকে খনন করত, উভয় পার্শ্বে ওয়ার্কওয়ে নির্মাণসহ দৃষ্টি নন্দন করা।


তিনি তার বক্তব্যগুলো বাস্তবায়নের জন্য সকলের কাছে ট্রাক প্রতীকে আপনাদের মূল্যবান ভোট দিবেন।


সাতক্ষীরা প্রেসক্লাবের আহবায়ক ফারুক মাহবুবর রহমানের সভাপতিত্বে এসময় তার সাথে উপস্থিত ছিলেন ছেলে ইঞ্জিনিয়ার শামস ইস্তিয়াক শোভন সহ জেলায় কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা।


আরএক্স/