সিডনি টেস্টে সায়েমের অভিষেক হচ্ছে, বিশ্রামে শাহীন আফ্রিদি


Janobani

ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ০৫:৩৩ অপরাহ্ন, ২রা জানুয়ারী ২০২৪


সিডনি টেস্টে সায়েমের অভিষেক হচ্ছে, বিশ্রামে শাহীন আফ্রিদি
শাহীন আফ্রিদি | ছবি: সংগৃহীত

পাকিস্তান একাদশে অজিদের বিপক্ষে তৃতীয় ও শেষ টেস্টে দুটি বড় পরিবর্তন এনেছে। বাড়তি কাজের পেসার থেকে বাঁচাতে সহ-অধিনায়ক শাহীন আফ্রিদিকে বিশ্রাম দেওয়া হয়েছে। এবং ওপেনার ইমাম উল হকের পরিবর্তে সায়েম আইয়ুবের অভিষেক হচ্ছে। 


ইমাম পার্থে একটি অর্ধশতক করলেও দ্বিতীয় টেস্টে ব্যাট হাতে অস্বস্তিতে ভুগছিলেন। টেস্টে না খেলা হলেও আইয়ুব পাকিস্তান জাতীয় দলের হয়ে ৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। ১৭.৫৭ গড়ে এ ব্যাটার রান করেছেন মাত্র ১২৩! তবে লিস্ট এ ক্রিকেটে দারুণ পারফরম্যান্সের জন্যই টেস্টে কপাল খুলেছে তার।


আরও পড়ুন: ব্যাগি গ্রিন ক্যাপ হারিয়ে ওয়ার্নারের আকুতি  


অন্যদিকে শাহীন না থাকায় শেষ টেস্টে একাদশে ফিরেছেন ৩০ বছর বয়সী অফস্পিনার স্পিনার সাজিদ খান। এই সিদ্ধান্তের আরও একটি কারণ সিডনির এই পিচ স্লোয়ারদের অনেক সহায়তা করে। এ স্পিনার টেস্ট দলে ফিরেছেন প্রায় দুই বছরের দীর্ঘ বিরতির পর। সর্বশেষ স্বাগতিক অস্ট্রেলিয়ার বিপক্ষে ২০২২ সালের মার্চে খেলেছিলেন তিনি। পাকিস্তানের হয়ে খেলা সাজিদের সাত টেস্টে রেকর্ড মোটামুটি ভালোই। সংগ্রহ করেছেন ২২ উইকেট।


তৃতীয় ও শেষ টেস্ট সিডনিতে শুরু হবে বুধবার (৩ জানুয়ারি)। এরই মধ্যে টেস্ট সিরিজ ২-০ ব্যবধানে নিশ্চিত করেছে স্বাগতিকরা। আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপে অজিদের অবস্থান তিনে আছে। এই টেস্ট দিয়েই অজি তারকা ডেভিড ওয়ার্নারের বিদায়ী ম্যাচ হতে যাচ্ছে।


আরও পড়ুন: নতুন বছরে শান্ত-লিটনদের ব্যস্ত সূচি 


শেষ টেস্টে পাকিস্তান একাদশ: শান মাসুদ (অধিনায়ক), সায়েম আইয়ুব, আব্দুল্লাহ শফিক, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), বাবর আজম, সৌদ শাকিল, সালমান আলী আগা, সাজিদ খান, হাসান আলী, মির হামজা এবং আমের জামাল।


এমএল/