ব্যাগি গ্রিন ক্যাপ হারিয়ে ওয়ার্নারের আকুতি


Janobani

ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ০২:৩৩ অপরাহ্ন, ২রা জানুয়ারী ২০২৪


ব্যাগি গ্রিন ক্যাপ হারিয়ে ওয়ার্নারের আকুতি
ফাইল ছবি

ক্যারিয়ারের শেষ টেস্ট খেলতে যাচ্ছেন ডেভিড ওয়ার্নার। তার আগে মানসিকভাবে সতেজ থাকতেই চাইবেন তিনি, কিন্তু তা আর হলোনা। অনেক সম্মানের ব্যাগি গ্রিন ক্যাপই যে হারিয়ে ফেলেছেন এই তারকা ক্রিকেটার। সিডনিতে যাওয়ার পথে বিমানবন্দর থেকে একরকম হাওয়া হয়ে গেছে ওয়ার্নারের ব্যাকপ্যাক এবং ব্যাগি গ্রিন ক্যাপ।


অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের কাছে ব্যাগি গ্রিন ক্যাপ বিশেষ মর্যাদার। পেশাদার সব ক্রিকেটারেরই স্বপ্ন থাকে এই ক্যাপটি পরার। অভিষেক টেস্টে পাওয়া সেই ব্যাগি গ্রিন ক্যাপ পরেই অনেকে কাটিয়ে দেন পুরো ক্যারিয়ার। বিদায়ী টেস্টের আগে ওয়ার্নার তাই ইনস্টাগ্রামে ভিডিও বার্তা দিয়ে আকুতি জানিয়েছেন, যেন ফিরিয়ে দেওয়া হয় তার ক্যাপটি।


আরও পড়ুন: মেসির সম্মানে নতুন সিদ্ধান্ত নিবে আর্জেন্টিনা


ইচ্ছাকৃতভাবে হোক আর ভুলে, যিনিই ওয়ার্নারের ক্যাপ ফিরিয়ে দিবেন, তার জন্য বিনিময় উপহারের ঘোষণাও দিয়েছেন এই বাঁহাতি ওপেনার। ‘হাই অল, এটিই আমার শেষ অবলম্বন। আপনি যদি সেই ব্যক্তি হন, যিনি হয়ত শুধু আমার ব্যাকপ্যাকটি নিতে চেয়েছিলেন, আমার কাছে আরও একটি আছে। দয়া করে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আমার বা ক্রিকেট অস্ট্রেলিয়ার সাথে যোগাযোগ করুন এবং আপনি যদি আমার ব্যাগি গ্রিন ক্যাপ ফিরিয়ে দেন, তাহলে আমি আপনাকে ব্যাকপ্যাকটি দিতে পেরে খুশি হব।’


ধারণা করা হচ্ছে, ব্যাকপ্যাকের মধ্যে দুটি ব্যাগি গ্রিন ক্যাপ রয়েছে। যার মধ্যে একটি নিজের ১১১টি টেস্টের অধিকাংশ সময়ে পরে খেলেছেন ওয়ার্নার। ২০১৭ সালে একটি ম্যাচের আগে প্রথম ক্যাপটি খুঁজে না পাওয়ায় ওয়ার্নারকে আরেকটি ক্যাপ দেওয়া হয়েছিল।


আরও পড়ুন: হার্শা ভোগলের বর্ষসেরা ওয়ানডে দলে নেই সাকিব


পাকিস্তান অধিনায়ক শান মাসুদও চান, যেন খুব দ্রুত বিষয়টির একটা সুরাহা করা হয়। ‘আমি মনে করি অস্ট্রেলিয়া সরকারের পক্ষ থেকে এখনই দেশব্যাপী অনুসন্ধান করা উচিত। ব্যাগি গ্রিন ক্যাপ ফিরে পাওয়ার জন্য আমাদের সেরা সব গোয়েন্দাদের প্রয়োজন হতে পারে।’


বুধবার (০৩ জানুয়ারি) সিডনিতে শুরু হবে অস্ট্রেলিয়া ও পাকিস্তানের মধ্যকার তিন ম্যাচ সিরিজের শেষ টেস্ট। সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে আছে স্বাগতিকরা।


জেবি/এজে