হার্শা ভোগলের বর্ষসেরা ওয়ানডে দলে নেই সাকিব


Janobani

ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ০৭:৩৮ অপরাহ্ন, ১লা জানুয়ারী ২০২৪


হার্শা ভোগলের বর্ষসেরা ওয়ানডে দলে নেই সাকিব
সাকিব আল হাসান | ফাইল ছবি

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান বলেছিলেন ২০২৩ সালের শুরুর এক অনুষ্ঠানে, বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে এটি সেরা বছর হতে চলেছে। কিন্তু ফলাফলে একই বছরের দুই গুরুত্বপূর্ণ টুর্নামেন্ট এশিয়া কাপ ও বিশ্বকাপে মুখ থুবড়ে পড়ে টাইগারদের। এমনকি ভারতে অনুষ্ঠিত বিশ্বকাপে সংবাদ সম্মেলনে এসে বলতে বাধ্য হয়েছেন টাইগার দলপতি যে, এটা দেশের ইতিহাসে সবচেয়ে ‘খারাপ বিশ্বকাপ’। সাকিবের প্রত্যাশা আর প্রাপ্তি শূন্য হলেও ভারতীয় ক্রিকেট-বিশ্লেষক আকাশ চোপড়ার বর্ষসেরা ওয়ানডে দলে জায়গা পেয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার।


পুরো বছরজুড়ে দল ভাল না করলেও ব্যক্তিগত পারফরম্যান্সে অনেকটাই উজ্জ্বল ছিলেন সাকিব। আর সে কারণেই আকাশ চোপড়ার বর্ষসেরা ওয়ানডে দলে জায়গা পেয়েছেন অভিজ্ঞ এই অলরাউন্ডার। মূলত অলরাউন্ডারের কোটায় সাকিবকে দলে রেখেছেন তিনি।


আরও পড়ুন: নতুন বছরে শান্ত-লিটনদের ব্যস্ত সূচি


আকাশ চোপড়ার বর্ষসেরা এই ওয়ানডে দলে আধিপত্য বেশি ভারতীয় ক্রিকেটারদের। নিজ দেশ থেকে সেরা ছয় ক্রিকেটারকে বর্ষসেরা ওয়ানডে একাদশে রেখেছেন এ বিশ্লেষক। তবে অবাক করা বিষয় হলো বিশ্বকাপজয়ী অস্ট্রেলিয়ার কোনো ক্রিকেটারই এই একাদশে জায়গা পায়নি। এই দলে ভারতীয় অধিনায়ক রোহিত শর্মাকেই নেতৃত্ব রাখা হয়েছে।


আকাশ চোপড়ার বর্ষসেরা ওয়ানডে একাদশ 


রোহিত শর্মা ( অধিনায়ক ), শুভমান গিল, ড্যারি মিচেল, বিরাট কোহলি, মোহাম্মদ রিজওয়ান (উইকেটকিপার), সাকিব আল হাসান, মার্কো জানসেন, জেরাল্ড কোয়েটজ, কূলদীপ যাদব, মোহাম্মদ শামি এবং মোহাম্মদ সিরাজ।


আরও পড়ুন: শান্তর নেতৃত্ব অসাধারণ ছিল: প্রধান কোচ


আবার অন্যদিকে আকাশ চোপড়ার মতো বর্ষসেরা ওয়ানডে দল ঘোষণা করেছেন আরেক জনপ্রিয় ভারতীয় ধারাভাষ্যকার হার্শা ভোগলেও। আর সেখানে জায়গা হয়নি সাকিবের। টাইগারদের অধিনায়কের পরিবর্তে অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা এই একাদশে জায়গা পেয়েছেন। এমনকি পাকিস্তান থেকে মোহাম্মদ রিজওয়ান ও শাহীন শাহ আফ্রিদিকে রেখেছেন।


হার্শা ভোগলের বর্ষসেরা ওয়ানডে একাদশ


রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, বিরাট কোহলি, মোহাম্মদ রিজওয়ান (উইকেটকিপার), অ্যাইডেন মারক্রাম, রবীন্দ্র জাদেজা, হেনরিক ক্ল্যাসেন, কুলদীপ যাদব, মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ ও শাহিন শাহ আফ্রিদি।


এমএল/