শান্তর নেতৃত্ব অসাধারণ ছিল: প্রধান কোচ


Janobani

ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ০৭:০৬ অপরাহ্ন, ৩১শে ডিসেম্বর ২০২৩


শান্তর নেতৃত্ব অসাধারণ ছিল: প্রধান কোচ
কোচ চন্ডিকা হাথুরুসিংহ-নাজমুল হোসেন শান্ত | ছবি: সংগৃহীত

নিউজিল্যান্ড সফরে বাংলাদেশের মুশফিকুর রহিম ছাড়া ওয়ানডে সিরিজের দলটা তুলনামূলক তরুণই বলা যায়। নাজমুল হোসেন শান্তর নেতৃত্বে এই দলটাই নিউজিল্যান্ডে প্রথমবার ওয়ানডে ও টি-টোয়েন্টিতে জয় এনে দিয়েছে বাংলাদেশ ক্রিকেটকে।


রবিবার (৩১ ডিসেম্বর) মাউন্ট মঙ্গানুইয়ের বে ওভালে প্রথমবার সিরিজ জয়েরও সুযোগ ছিল শান্তদের সামনে। যদিও শেষ পর্যন্ত আশা জাগিয়েও সিরিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচে কিউইদের কাছে বৃষ্টি আইনে ১৭ রানে হেরেছে টাইগাররা।


আরও পড়ুন: বর্ষসেরা টেস্ট একাদশ ঘোষণা, জায়গা পায়নি কোনো বাংলাদেশি


সিরিজ জিততে না পারার কিছুটা আক্ষেপ থাকলেও দলের পারফরম্যান্সে বেশ খুশি বাংলাদেশের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনেেএসে কোচ বলেন, সিরিজের শুরুতেই বলছিলাম আগে এখানে কী করেছি আমরা। এবার আমরা তার চেয়ে ভালো করতে চাই। সেইদিক থেকে এটা খুব সফল একটা সফর বলে মনে করি।


হাথুরু আরও বলেন, আমার মনে হয় ক্রিকেটারদের মানসিকতা এবং এই তরুণ দলটার কোনো ভয় নেই। তারা মাঠে প্রতিদ্বন্দ্বিতা গড়তে চায়। তবে আরেকটা ব্যাপার হচ্ছে, শান্তর নেতৃত্ব দেওয়া অসাধারণ ছিল। ও টেকটিক্যালি দারুণ ছিল। ক্রিকেটারদের সাতে বার্তায় সে খুবই পরিষ্কার ছিল। তাদের কাছে কী চায়, সেটা স্পষ্ট করে বলেছে।


আরও পড়ুন: স্ত্রীর ‘২০তম’ জন্মদিনে যে বার্তা দিলেন সাকিব


বোর্ড শান্তর অধিনায়কত্ব নিয়ে গুরুত্ব দিয়ে ভাববে বলেও মনে করেন কোচ চন্ডিকা, আমার মনে হয় তারা (বোর্ড) বেশ ভালোভাবেই চিন্তা করবে বিষয়টি। অবশ্যই এটা বোর্ডের একান্ত সিদ্ধান্ত। কিন্তু শান্ত যথেষ্ট প্রমাণ করেছে নিজেকে তাকে গুরুত্ব সহকারে নেওয়ার ব্যাপারে।


এমএল/