বর্ষসেরা টেস্ট একাদশ ঘোষণা, জায়গা পায়নি কোনো বাংলাদেশি


Janobani

ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ০৬:৩১ অপরাহ্ন, ৩১শে ডিসেম্বর ২০২৩


বর্ষসেরা টেস্ট একাদশ ঘোষণা, জায়গা পায়নি কোনো বাংলাদেশি
ফাইল ছবি

টিম অস্ট্রেলিয়ার ২০২৩ সালটা সাফল্যে পরিপূর্ণ ছিল। বিশ্ব ক্রিকেটে দারুণ সময় পার করা ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) এ বছরের বর্ষসেরা টেস্ট দলের একাদশ ঘোষণা করেছে। যেখানে বাংলাদেশি কোনো ক্রিকেটারের জায়গা হয়নি।


বর্ষসেরা এই স্কোয়াডে অস্ট্রেলিয়ার চেয়ে ইংল্যান্ডের খেলোয়াড়ই বেশি। সেরা একাদশে তিনজন ইংলিশ ও দুজন অস্ট্রেলিয়ান খেলোয়াড় জায়গা করে নিয়েছেন। প্যাট কামিন্সের অধিনায়কত্বে অস্ট্রেলিয়া এই বছর বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ শিরোপা ঘরে তুলেছে, সেজন্য তাকে এই দলের অধিনায়ক করা হয়েছে।


আরও পড়ুন: এই তরুণ দলটার কোনো ভয় নেই: হাথুরু


এই একাদশের ওপেনিং ব্যাটার হিসেবে আছেন উসমান খাজা। তার সাথে ইনিংসের ওপেন করার জন্য এই দল থেকে বেছে নেওয়া হয়েছে ব্যাটার দিমুথ করুনারত্নেকে। কেন উইলিয়ামসনকে রাখা হয়েছে ওয়ানডাউন ব্যাটার হিসাবে।


মিডল অর্ডারে দেখা যাবে আয়ারল্যান্ডের লরকান টাকার। এমনকি উকেটকিপারও থাকবেন টাকার। এছাড়া মিডল অর্ডার ব্যাটার হিসেবে যথাক্রমে এ তালিকায় আছেন হ্যারি ব্রুক এবং জো রুটকে। একাদশের একমাত্র অলরাউন্ডার হিসাবে জায়গা পেয়েছেন রবীন্দ্র জাদেজা।


আরও পড়ুন: বৃষ্টি আইনে হেরে সমতায় শেষ বাংলাদেশের স্মরণীয় সিরিজ


পেস বোলার হিসেবে আছেন কাগিসো রাবাদা। সদ্য অবসরে জাওয়া স্টুয়ার্ট ব্রডকেও তারা তাদের দলে জায়গা দিয়েছেন। বর্ষসেরা টেস্ট একাদশের একমাত্র স্পিনার হিসেবে আছেন রবীচন্দ্রন অশ্বিন। আর প্যাট কামিন্সের কাঁধে পেস বিভাগ সামলানোর পাশাপাশি থাকবে দলের নেতৃত্ব ভার।


ক্রিকেট অস্ট্রেলিয়ার বর্ষসেরা টেস্ট দলের স্কোয়াড-


প্যাট কামিন্স (অধিনায়ক), উসমান খাজা, দিমুথ করুনারত্নে, কেন উইলিয়ামসন, জো রুট, রবীন্দ্র জাদেজা, হ্যারি ব্রুক, লরকান টাকার, রবিচন্দ্রন অশ্বিন, কাগিসো রাবাদা এবং স্টুয়ার্ট ব্রড।


এমএল/