নৌকা-ঈগল সভা সমাবেশে কৌশলে কাঁচি


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৩:৫১ অপরাহ্ন, ৪ঠা জানুয়ারী ২০২৪


নৌকা-ঈগল সভা সমাবেশে কৌশলে কাঁচি
সাবেক চেয়ারম্যান মেজর (অব.) আব্দুল্লাহ আল মামুন। ফাইল ছবি

সিরাজগঞ্জ-৫ (বেলকুচি-চৌহালী) আসনে স্বতন্ত্র প্রার্থীসহ মোট ৬জন সংসদ সদস্য পদে নির্বাচন করছে তবে বিএনএম প্রার্থী আব্দুল হাকিম স্বতন্ত্র প্রার্থী মেজর (অব.) আব্দুল্লাহ আল মামুনকে সমর্থন দিয়ে নির্বাচন সরে দাঁড়ানোয় ৫জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করবেন। এর মধ্যে ৩জন প্রার্থী মাঠে থাকলেও প্রচারণায় নেই বাকি ২জন। 


বর্তমান এমপি মমিন মণ্ডল আবারও আ.লীগের দলীয় মনোনয়ন পাওয়ায় তিনিই হয়েছেন নৌকার মাঝি। এদিকে দলীয় সিদ্ধান্ত মোতাবেক নির্বাচন সবার জন্য উন্মুক্ত করে দেয়ায় ঈগল প্রতিক নিয়ে প্রার্থী হয়েছেন সাবেক মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রী আলহাজ্ব আব্দুল লতিফ বিশ্বাস।


আরও পড়ুন: কি আছে মাহিয়া মাহির ইশতেহারে? 


এছাড়াও চৌহালী উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মেজর (অব.) আব্দুল্লাহ আল মামুন কাঁচি প্রতিক নিয়ে প্রার্থী হয়েছেন, যিনি ২০১৪ সালে বিএনপির সমর্থন নিয়ে উপজেলা চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছিলেন। 


মমিন মন্ডল, আব্দুল লতিফ বিশ্বাস ও আব্দুল্লাহ আল মামুন নির্বাচনী মাঠে শক্ত অবস্থার জানান দিচ্ছেন। নৌকা ও ঈগল প্রতিকের প্রার্থীরা সভা-শোমাবেশ করলেও বেশ কৌশলে কাঁচি প্রতিকের প্রচারণা চালিয়ে যাচ্ছেন আব্দুল্লাহ আল মামুন। ছোট ছোট পথসভা ও উঠান বৈঠক সহ দিনরাত ভোটারদের দ্বারে দ্বারে ঘুরতে দেখা যাচ্ছে তাকে। কয়েকজন ভোটারের সাথে কথা বলা জানা সৎ-যোগ্য প্রার্থীকে ভোট দেবেন তারা। চৌহালী উপজেলার চৌবাড়িয়ার ভোটার আতাউর শিকদার বলেন- মামুন সাহেব সব গুনের অধিকারী। তার কোনো অহংকার নাই, চৌহালী ও বেলকুচি নিয়ে তার পরিকল্পনা বেশ ভালো, তিনি নির্বাচিত হলে এ আসনের ব্যপক উন্নয়ন হবে বলে বিশ্বাস করি।


আরও পড়ুন: সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী


মেজর (অব.) আব্দুল্লাহ আল মামুন বলেন, আওয়ামী বিরোধী ভোট, আ.লীগের দুই প্রার্থীর কোন্দল, নিজস্ব ভোট ব্যাংক, পারিবারিক জনপ্রিয়তা সহ বেশ কিছু দিক দিয়ে আমি এগিয়ে আছি তাছাড়া আমার উন্নয়ন পরিকল্পনা ভোটারদের জানিয়ে দিচ্ছি তাই আমি শতভাগ আশাবাদী এ নির্বাচনে আমিই জিতব।


আরএক্স/