এবার সাকিবের নির্বাচনী মাঠে এনামুল হক বিজয়


Janobani

বিনোদন প্রতিবেদক

প্রকাশ: ০৬:৫৩ অপরাহ্ন, ৬ই জানুয়ারী ২০২৪


এবার সাকিবের নির্বাচনী মাঠে এনামুল হক বিজয়
সাকিব আল হাসান-এনামুল হক বিজয় | ছবি: সংগৃহীত

জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচনী প্রচারণা শেষে প্রার্থীরা চূড়ান্ত পরীক্ষার ক্ষণ গুনছেন। রবিবার (৭ জানুয়ারি) সারাদেশের ৩০০ সংসদীয় আসনের নির্বাচন অনুষ্ঠিত হবে। বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসানের মাগুরা-১ আসন থেকে নির্বাচনী প্রচারণায় এর আগে অনেক ক্রিকেটারকেই দেখা গেছে। এবার বিশ্বসেরা এই অলরাউন্ডারের সাথে দেখা করতে মাগুরায় ছুটে গেছেন আরেক ক্রিকেটার ওপেনার এনামুল হক বিজয়।


এর আগে সাকিব আল হাসানের নির্বাচনী প্রচারণার শেষ সময়ে এসেছিলেন সাবেক টাইগার অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা, সৌম্য সরকারসহ বেশ কয়েকজন। এর আগে থেকেই অবশ্য ক্রিকেটার ও টাইগার ক্রিকেট সংশ্লিষ্ট অনেককে তার সাথে নির্বাচনী প্রচারণায় অংশ নিতে দেখা গেছে। অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ সর্বশেষ শুক্রবার (৫ জানুয়ারি) সাকিবের সাথে দেখা করে আবার মাশরাফির নড়াইলে গিয়েছিলেন। এবার সেই দলে যোগ দিলেন ক্রিকেটার এনামুল হক বিজয়, যদিও গতকাল সকালেই নির্বাচনী প্রচারণার সময় শেষ হয়ে গেছে। এ সময় তার সাথে অন্যান্য ক্রিকেটারকেও দেখা গেছে।


আরও পড়ুন: টি-টোয়েন্টি বিশ্বকাপ, ‘ডি’ গ্রুপে বাংলাদেশ  


রবিবার (৭ জানুয়ারি) অনুষ্ঠিত হবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। এরপর সাকিব যোগ দেবেন রংপুরের হয়ে বিপিএলে মাঠ মাতাতে। আর বিপিএলের আগ মূহুর্তে নিজেকে ফিট করে গড়ে তুলতে গতকাল অনুশীলনও করতে দেখা গেছে এই টাইগার অধিনায়ককে।


উল্লেখ্য, সাকিব আল হাসান গত ৬ নভেম্বর জাতীয় দলের হয়ে সবশেষ ম্যাচ খেলেছিলেন। বিশ্বকাপে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ চলাকালীন সময়ে আঙুলে চোট পান টাইগার কাপ্তান, যদিও চোট নিয়েই তিনি সম্পূর্ণ ম্যাচ খেলেছিলেন। পরে আঙুলে চিড় ধরা পড়লে ৪-৬ সপ্তাহের জন্য সাকিব ছিটকে যান মাঠের বাইরে। সে কারনেই ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে ছিলেন না দলে।


আরও পড়ুন: নতুন কোচ চেয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বিসিবি


এরপর দেশের বাইরে কিউইদের বিপক্ষে তাদের ঘরের মাটিতে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ থেকেও সাকিব দলে ছিলেন নাহ। কিছুদিন আগেই আঙুলের চিকিৎসার জন্য আমেরিকায় যান লাল সবুজের অধিনায়ক। আর সেখানে গিয়ে এক অনুষ্ঠানে নিজের চোটের সর্বশেষ অবস্থাও জানিয়েছিলেন এ অলরাউন্ডার। সবমিলিয়ে প্রায় দুই মাসের মতো মাঠের বাইরে আছেন সাকিব আল হাসান, ফলে তার ফিটনেসেও এর নেতিবাচক প্রভাব পড়তে পারে বলে মনে হচ্ছে। আর এ জন্যই তিনি অনুশীলন শুরু করেছেন। শুক্রবার (১৯ জানুয়ারি) থেকে শুরু হবে বিপিএলের দশম আসর। ৭ দলের এই আসরে মোট ম্যাচ অনুষ্ঠিত হবে ৪৬টি। ফাইনাল ম্যাচের মধ্য দিয়ে ১ মার্চ প্রায় দেড় মাসের এই আসরের পর্দা নামবে।


এমএল/