সাকিব ও তামিমের সঙ্গে বসবে বিসিবি


Janobani

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ০৩:১৫ অপরাহ্ন, ১০ই জানুয়ারী ২০২৪


সাকিব ও তামিমের সঙ্গে বসবে বিসিবি
ফাইল ছবি

বাংলাদেশ ক্রিকেটের অধিনায়ক সাকিব আল হাসান ও দেশ সেরা ওপেনার তামিম ইকবালের সঙ্গে বসতে চায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। অধিনায়ক ইস্যুতে পরিকল্পনা জানতে চাইবে বিসিবি। একই সঙ্গে জাতীয় দলের ভবিষ্যৎ নিয়েও এই বৈঠকে আলোচনা হওয়ার গুঞ্জন রয়েছে।


বিপিএল দিয়ে লম্বা সময় পর মাঠে ফেরার অপেক্ষায় আছেন তামিম। রহস্যময় ইনজুরির কারণে বিশ্বকাপের আগে ওয়ানডে নেতৃত্ব থেকে সরে দাঁড়ান চট্টলা এক্সপ্রেস। এরপর জায়গা হারান বিশ্বকাপ স্কোয়াড থেকেও। সে সময়ে অধিনায়ক সাকিব ও প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে জানিয়েছিলেন, ইনজুরির কারণে তাকে বিশ্বকাপে দলে নেওয়া হয়নি। তবে তামিমের দাবি, ফিটনেস না, অদৃশ্য কারণেই দল থেকে তাকে বাদ দেওয়া হয়।


আরও পড়ুন: ব্যাপারটা নতুন, আস্তে আস্তে বাট অভ্যাস হয়ে যাবে: সাকিব


বিশ্বকাপে বাংলাদেশের ভরাডুবির কারণ হিসেবে তামিমের বাদ পড়াও আলোচনায় আসে। আফগানদের হারিয়ে বিশ্বকাপ মিশন শুরু করলেও পরে টানা ৬ ম্যাচ হেরে যায় লাল-সবুজরা।


এদিকে বিশ্বকাপের আগে এক সাক্ষাৎকারে সাকিব বলেছিলেন, বিশ্বকাপ শেষ হওয়ার একদিন পরও ওয়ানডের নেতৃত্বে থাকতে চান না তিনি।


তবে বিশ্বসেরা অলরাউন্ডারের সেই সাক্ষাৎকারকে আমলে নিচ্ছে না দেশের ক্রিকেটের নিয়ন্তা সংস্থা-বিসিবি।


সাকিব ইস্যুতে ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুসের ভাষ্য, যেহেতু সাকিব তিন ফরম্যাটেই অধিনায়ক ছিল। সে তো আনুষ্ঠানিকভাবে কিছু বলেনি। আমরা কোনো মতেই এটা নিয়ে মন্তব্য করতে পারি না। এজন্যই আমরা ধরে নিচ্ছি, সে আমাদের অধিনায়ক। সে যদি আমাদের সঙ্গে বসে কথা বলে, তার যদি নিজস্ব পরিকল্পনা থাকে, তাহলে আপনাদের বলতে পারব।


তিনি যোগ করেন, আগে যেটা বলেছে, সেটা মিডিয়ায় বলেছে। এখন যদি সে আনুষ্ঠানিকভাবে আমাদের না বলে, তাহলে মিডিয়ায় বলা কথাটা আমরা বোর্ড নিতে পারছি না। কোন ফরম্যাটে থাকতে চায়, সেটা সাকিব বোর্ডের সঙ্গে আলোচনা করলেই বুঝতে পারব।


এদিকে নির্বাচন শেষেই সাকিবের সঙ্গে বসার কথা বিসিবি বস নাজমুল হাসান পাপনের। সেখানে মূলত বিশ্বকাপের আগে বিতর্কিত সেই সাক্ষাৎকার নিয়ে আলোচনা করার কথা আছে। জালালের দাবি, দলের জন্য যেটা ভালো হবে, সেটাই করবে বিসিবি।


ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যানের ভাষ্যমতে, সাকিবের সঙ্গেও বসব আমরা। ক্যাপ্টেন্সির কথাটা এখনও কিছু ভাবছি। আগে আসুক আমরা সবাই টিম ম্যানেজমেন্টের সঙ্গে বসে আলোচনা করব। যেটা দলের জন্য সবচেয়ে ভালো হয়, সেটাই আমরা চিন্তাভাবনা করব। যাইহোক সে এই মুহূর্তে বিপিএল নিয়ে ফোকাস। যেহেতু ট্রেনিংয়ের জন্য চলে এসেছে। করতে থাকুক, তার সঙ্গে পরে আলাপ করব।


আরও পড়ুন: বরিশালে দেখা যাবে প্রোটিয়া হার্ড-হিটার মিলারকে


অন্যদিকে তামিমের সঙ্গেও বসার কথা বিসিবি বসের। ক্ষোদ বিসিবি প্রধান আন্তর্জাতিক ক্রিকেট নিয়ে তামিমের পরিকল্পনা জানতে চাইবেন। ধারণা করা হচ্ছে, বিপিএল চলাকালে যেকোনো এক সময়ে এটি হতে পারে।


জালাল ইউনুসের মন্তব্য, তামিমের সঙ্গে বোর্ড প্রধান বসবেন বলেছেন। হয়তো বিপিএলের কোনো এক সময় বা এই মাসেই কোনো একসময় বসবে। বসলে আমরা তামিমের পরিকল্পনা বুঝতে পারব।


জেবি/এজে