জামিন পেলেন বিএনপি নেতা আমান


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৫:৪০ অপরাহ্ন, ১০ই জানুয়ারী ২০২৪


জামিন পেলেন বিএনপি নেতা আমান
আমান উল্লাহ আমান - ফাইল ছবি

কেরানীগঞ্জ মডেল থানার বিস্ফোরক দ্রব্য আইনের এক মামলায় ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমানের জামিনের আবেদন মঞ্জুর করেছেন আদালত।


বুধবার (১০ জানুয়ারি) বিকালে শুনানি শেষে ঢাকার প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শফিকুল ইসলাম এই আদেশ দেন।


আরও পড়ুন: মির্জা ফখরুলকে জামিন দেননি হাইকোর্ট



 এ তথ্য নিশ্চিত করেন আমানের পক্ষের আইনজীবী সৈয়দ নজরুল ইসলাম।


সৈয়দ নজরুল ইসলাম বলেন, “এর আগে এ মামলায় তিনি জামিনে ছিলেন। কারাগারে থাকা অবস্থায় তার জামিন বাতিল হয়। আজকে (মঙ্গলবার) আমরা আবারও তার জামিনের আবেদন করি। আদালত শুনানি শেষে তার জামিনের আবেদন মঞ্জুর করেছেন।”


তিনি বলেন, “এখনও পর্যন্ত আমানউল্লাহ আমানের বিরুদ্ধে দুই শতাধিকের ওপর মামলা রয়েছে। একটি বাদে সব কয়টি মামলায় তিনি জামিন রয়েছেন। এই মামলায় জামিন হলে আশা করি তিনি কারা মুক্তি পাবেন।”


আরও পড়ুন: ৯ মামলায় মির্জা ফখরুলের জামিন শুনানি আজ


সৈয়দ নজরুল ইসলাম, “কারামুক্ত হতে তাকে দুর্নীতির মামলায় ১৩ বছরের কারাদণ্ডে দণ্ডিত মামলায় জামিন পেতে হবে বলে জানান এই আইনজীবী। দুর্নীতির ওই মামলায় আগামী ১৪ জানুয়ারি আপিল বিভাগে জামিন শুনানির জন্য রয়েছে। আশা করছি, ওই দিন তিনি জামিন পাবেন এবং কারামুক্ত হবেন।”


প্রসঙ্গত, ২০২৩ সালের ১০ সেপ্টেম্বর আমানউল্লাহ আমান ঢাকার বিশেষ জজ আদালত-১ এ আদালতে উচ্চ আদালতের নির্দেশে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এরপর থেকে তিনি কারাগারে আছেন।

সূত্র: বাংলাট্রিবিউন 

জেবি/এসবি