আশুগঞ্জে আধুনিক ও ভোলায় নতুন সার কারখানা স্থাপনের পরিকল্পনা


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৬:০৭ অপরাহ্ন, ১৫ই জানুয়ারী ২০২৪


আশুগঞ্জে আধুনিক ও ভোলায় নতুন সার কারখানা স্থাপনের পরিকল্পনা
ছবি: সংগৃহীত

কৃষির জন্য অতিপ্রয়োজনীয় সার উৎপাদনে স্বয়ংসম্পূর্ণতা অর্জনের লক্ষ্যে আশুগঞ্জে পুরনো সার কারখানার স্থানে একটি আধুনিক সার কারখানা এবং ভোলায় একটি নতুন সার কারখানা নির্মাণের উদ্যোগ নেয়া হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশক্রমে এ বিষয় গুলোকে অগ্রাধিকার দিয়ে পরিকল্পনা গ্রহণ করা হয়েছে বলে জানান শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন।


রবিবার (১৪ জানুয়ারি) মতিঝিলে অবস্থিত শিল্প মন্ত্রণালয়ে দ্বিতীয় মেয়াদে মন্ত্রণালয়ের দায়িত্ব গ্রহণ উপলক্ষে আয়োজিত সংবর্ধনা ও কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় শিল্পমন্ত্রী এ মন্তব্য করেন।


শিল্পমন্ত্রী বলেন, নির্বাচনী ইশতেহার এবং জনগণের আশা-আঙ্কাকে প্রাধান্য দিয়ে প্রধানমন্ত্রীর উন্নয়নের স্বপ্নযাত্রা বাস্তবায়নে ঐক্যবদ্ধভাবে কাজ করবো। কর্মসংস্থান বৃদ্ধি ও দক্ষতা উন্নয়নে শিল্প মন্ত্রণালয় ও আওতাধীন দপ্তর,সংস্থা একযোগে কাজ করে যাচ্ছে।


আরও পড়ুন: দ্বাদশ সংসদের প্রথম অধিবেশন শুরু ৩০ জানুয়ারি


তিনি আরও বলেন, কক্সবাজারে একটি লবণ ইনস্টিটিউট নির্মাণ করা হবে। শিল্প মন্ত্রণালয়ের দক্ষ সিনিয়র সচিবের নেতৃত্বে আমাদের টিম কাজ করে যাচ্ছে। দ্রব্যমূল্য সহনীয় রাখতে সরকারের অন্যান্য মন্ত্রণালয় ও দপ্তরের সাথে আমরা যৌথভাবে কাজ করব।


আরও পড়ুন: রূপগঞ্জের নাওড়ায় অসহায় শীতার্তদের মাঝে বসুন্ধরা গ্রুপের কম্বল বিতরণ


দ্বিতীয় মেয়াদে শিল্পমন্ত্রী হিসেবে শপথ নেয়ার পর তিনি রবিবার প্রথম দপ্তরে আসেন। তিনি মন্ত্রণালয় প্রাঙ্গনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। মতবিনিময় শেষে শিল্প মন্ত্রণালয়ের ১৫ বছরের অর্জন নিয়ে ' সম্প্রীতির ১৫ বছর'  শীর্ষ পুস্তকের মোড়ক উন্মোচন করেন।


জেবি/এসবি