স্কুল কমিটির নির্বাচনকে কেন্দ্র করে হত্যাকাণ্ড, গ্রেফতার ২


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০২:২১ অপরাহ্ন, ১৬ই জানুয়ারী ২০২৪


স্কুল কমিটির নির্বাচনকে কেন্দ্র করে হত্যাকাণ্ড, গ্রেফতার ২
আটককৃত জামাল ও রাশেদুল। ছবি: জনবাণী

র‌্যাব-১২, সিপিসি-১ কুষ্টিয়া ক্যাম্পের অভিযানে স্কুল কমিটির নির্বাচনকে কেন্দ্র করে চাঞ্চল্যকর মো. জামাল মোল্লা হত্যাকাণ্ডের অন্যতম প্রধান আসামি মো. রাশেদুল ইসলাম (৪০) ও মো. নবির উদ্দিন (৫০) গ্রেফতার হয়েছে। 


গ্রেফতারকৃত আসামী মো. রাশেদুল ইসলাম (৪০) কুষ্টিয়া দৌলতপুর উপজেলার দিঘলকান্দি এলাকার মৃত বদিয়ার রহমানের পুত্র ও মো. নবির উদ্দিন (৫০), একই উপজেলার নতুন ঝাউদিয়া এলাকার মৃত জিন্নাত মন্ডলের পুত্র।


আরও পড়ুন: কুষ্টিয়ায় নির্বাচনী সহিংসতায় প্রতিপক্ষের গুলিতে নিহত ১


সোমবার (১৫ জানুয়ারী) র‌্যাব-১২, সিরাজগঞ্জ হেডকোয়ার্টারের অধিনায়ক অ্যাডিশনাল ডিআইজি মো. মারুফ হোসেন পিপিএম এর দিক নির্দেশনায় র‌্যাব-১২ সিপিসি-১ কুষ্টিয়া ক্যাম্পের  একটি অভিযানিক দল অভিযান পরিচালনা করে তাদেরকে গ্রেফতার করেন। 


র‍্যাব সুত্রে জানা যায়, গত ২ ডিসেম্বর কুষ্টিয়া জেলার দৌলতপুর থানাধীন দীঘলকান্দি গ্রামে দিঘলকান্দি মাধ্যমিক বিদ্যালয়ের স্কুল কমিটির নির্বাচনকে কেন্দ্র করে প্রতিদ্বদ্বী দুই পক্ষের মধ্যে লাঠি, লোহার রড, হাসুয়া, রামদা, লোহার হাতুড়ি, চাইনজ কুড়াল ও দেশীয় অস্ত্র দিয়ে দিঘলকান্দি মোল্লাপাড়া গ্রামের মসজিদের সামনে পাকা রাস্তার উপর সংঘর্ষ সংঘঠিত হয়। 


উক্ত ঘটনায় অনেকে আহত হয়, যার মধ্যে দৌলতপুর দিঘলকান্দি এলাকার আজগর মোল্লার ছেলে মো. জামাল মোল্লা (৪০) মৃত বরণ করে।


আরও পড়ুন: যশোরে জেঁকে বসেছে শীত, কাহিল জনজীবন


উক্ত হত্যাকাণ্ডে নিহতের মাতা বাদী হয়ে কুষ্টিয়া জেলার দৌলতপুর থানায় ১০ জনের নাম উল্লেখসহ ৪/৫ জন অজ্ঞাতনামা ব্যক্তিদের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন। 


ঘটনাটি কুষ্টিয়ার স্থানীয় ও জাতীয় পত্রিকায় প্রকাশিত হলে এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়। ফলশ্রুতিতে পলাতক আসামিদেরকে গ্রেফতারে র‌্যাব উদ্যোগী হয়ে গোয়েন্দা নজরদারি অব্যাহত রাখে। এরই ধারাবাহিকতায় র‍্যাব গত ১৫ জানুয়ারি ২০২৪ দিবাগত রাতে আনুমানিক সাড়ে ১১ টার সময় র‌্যাব সদর দপ্তরের গোয়েন্দা শাখার সহযোগিতায় কুষ্টিয়া শহর হতে উক্ত হত্যা মামলার এজাহার নামীয় প্রধান আসামিদের গ্রেফতার করতে সক্ষম হয়।


আরএক্স/