পাটুরিয়ায় ফেরিডুবি: উদ্ধারে যুক্ত হয়েছে বিআইডব্লিউটিএর ২টি উদ্ধারকারী জাহাজ


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১১:৪৮ পূর্বাহ্ন, ১৭ই জানুয়ারী ২০২৪


পাটুরিয়ায় ফেরিডুবি: উদ্ধারে যুক্ত হয়েছে বিআইডব্লিউটিএর ২টি উদ্ধারকারী জাহাজ
উদ্ধার কাজ চলছে - ছবি: সংগৃহীত

পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ৯টি যানবাহন ও যাত্রী নিয়ে ডুবে গেছে যাত্রীবাহী ফেরী রজনীগন্ধা। ধারণা করা হচ্ছে, প্রায় কয়েক’শ যাত্রী ছিল ফেরিতে। ঘন কুয়াশায় নদীতে থেমে থাকা ফেরি দেখতে না পেয়ে একটি বাল্কহেড ফেরিটিকে ধাক্কা দিলে সেটি ডুবে যায়।


বুধবার (১৭ জানুয়ারি) সকাল সাড়ে ৮টার দিকে পদ্মায় আস্তে আস্তে ফেরিটি ডুবে যেতে থাকে। এ সময় ফেরিতে থাকা যাত্রীদের চিৎকার শোনা যায় বলে স্থানীয়রা জানিয়েছেন।


পুলিশ ও ফায়ার সার্ভিস জানায়, ঘন কুয়াশার কারণে মঙ্গলবার (১৬ জানুয়ারি) দিনগত রাত ২টা থেকে পাটুরিয়া-দৌলতদিয়া, আরিচা-কাজীরহাট ও ধাওয়াপাড়া-নাজিরগঞ্জ নৌরুটে ফেরি চলাচল বন্ধ রয়েছে। যা বুধবার সকালেও চালু হয়নি। এমন অবস্থায় পাটুরিরা ৫নং ঘাটের কাছাকাছি অবস্থানে থাকা ফেরি পদ্মা নদীতে ডুবে যায়।


আরও পড়ুন: পাটুরিয়ায় ১৮ যানবাহন নিয়ে ডুবেছে ফেরি, বহু হতাহতের শঙ্কা


বিআইডব্লিউটিএ'র জনসংযোগ কর্মকর্তা আবু ছালেহ মো. এহতেশামুল পারেভেজ জানান, রজনীগন্ধা ইউটিলিটি ফেরি, ৮ একটার দিকে দৌলতদিয়া থেকে ৭টি ছোট ট্রাক ও দুটি বড় ট্রাক নিয়ে পাটুরিয়ার উদ্দেশে রওনা হয়। পাটুরিয়ার কাছাকাছি এসে ঘন কুয়াশার কারণে নোঙ্গর করে থাকে। সকাল ৮টার দিকে এটি দুর্ঘটনায় পতিত হয়। জাহাজের একজন নিখোঁজ আছে। জাহাজটি উদ্ধারে বিআইডব্লিউটিএ'র উদ্ধারকারী জাহাজ রুস্তম ও হামজা ঘটনাস্থলে পৌঁছে গেছে এবং রুস্তম রওনা দিয়েছে।


আরও পড়ুন: ফেরি থেকে নদীতে পড়ে নিখোঁজবৃদ্ধের মরদেহ উদ্ধার


তিনি আরও জানান, পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ডুবে যাওয়া ফেরী উদ্ধারে বিআইডব্লিউটিএ'র উদ্ধারকারী জাহাজ হামজা দৌলতদিয়া হতে রওনা দিয়ে ঘটনাস্থলের পৌঁছে গেছে। একই সাথে মাওয়া ঘাট হতে রুস্তমও যাত্রা শুরু করেছে। আরিচা নদী বন্দরের উদ্ধারকারী টীম ইতোমধ্যে উদ্ধার কার্যক্রমে নিযুক্ত আছে। বিআইডব্লিউটিএ'র চেয়ারম্যান কমডোর আরিফ আহমেদ মোস্তাফা এবং উর্দ্ধতন কর্মকর্তাগন উদ্ধার কার্যক্রম জোরদার এবং তদারকি করতে ইতোমধ্যে রওনা দিয়েছেন।


জেবি/এসবি